১৪ নভেম্বর ২০১৯

রুহানির কাছে বার্তা পাঠিয়েছে সৌদি আরব, দাবি ইরানের

-

সৌদি আরবের পক্ষ থেকে মধ্যস্ততাকারীর মাধ্যমে ইরানের কাছে বার্তা পাঠানো হয়েছে বলে দাবি করেছে ইরান। ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি বলেছেন, প্রেসিডেন্ট ড. হাসান রুহানির কাছে বার্তা পাঠিয়েছেন সৌদি নেতারা। একটি আরব দেশের রাষ্ট্রপ্রধানের মাধ্যমে ড. রুহানির কাছে সৌদি বার্তা পৌঁছেছে বলে তিনি জানান। তবে এ বিষয়ে সৌদি আরবের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

সৌদি আরবের বার্তায় কী কথা বলা হয়েছে তা স্পষ্ট করেননি ইরান সরকারের মুখপাত্র। সোমবার রাজধানী তেহরানে সাপ্তাহিক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সৌদি আরবের পক্ষ থেকে ইরানকে বার্তা পাঠানোর খবরের সত্যতা সম্পর্কে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ‘খবরটি সত্য। একজন আরব রাষ্ট্রপ্রধানের মাধ্যমে প্রেসিডেন্ট রুহানির কাছে সৌদি নেতাদের বার্তা এসেছে। তবে আমরা তাদের সদিচ্ছার নিদর্শন দেখব। প্রথম নিদর্শন হতে হবে ইয়েমেনে আগ্রাসন ও গণহত্যার অবসান ঘটানো।’

ইরান সরকারের মুখপাত্র বলেন, সৌদি আরব ইতিবাচক মনোভাব দেখালে আমরা তাকে স্বাগত জানানো। ইরানের বার্তা প্রথম থেকেই সুস্পষ্ট। আমরা ইয়েমেনে সৌদি হামলা বন্ধের আহ্বান জানিয়ে আসছি এবং আমরা ইয়েমেনে যুদ্ধবিরতি প্রতিষ্ঠাকে সমাধানের উপায় বলে মনে করি।


আরো সংবাদ

বাবরি মসজিদ পুনর্নির্মাণের দাবি খেলাফত মজলিসের কেরানীগঞ্জের অবৈধ কারখানাগুলোয় র্যাবের টানা অভিযান আজ আয়কর মেলা শুরু খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ২৫ নভেম্বর মুন্সীগঞ্জ আ’লীগের সভাপতিসহ কয়েক নেতার বিরুদ্ধে দুদকে অভিযোগ রোহিঙ্গাদের নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ৮০০০ আসামির তালিকা তুলে দেয়া হলো জনপ্রতিনিধিদের হাতে প্রধান বিচারপতিকে মোদির কৃতজ্ঞতাই জানান দেয় রায় পূর্বপরিকল্পিত : সুশীল ফোরাম সিদ্ধিরগঞ্জে মেঘনা তেলের ডিপোতে শ্রমিকদের কর্মবিরতি রাঙ্গা ক্ষমা চাইলেন এবার সংসদে ভূ-কৌশলগত বিরোধ নয় সুষ্ঠু প্রতিযোগিতা চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সকল