০৮ ডিসেম্বর ২০১৯

গুলি করে মারা হলো জেব্রাটিকে

সার্কাস থেকে পালিয়ে যাওয়া দুটি জেব্রা নিয়ে তুলকালাম কাণ্ড হয়েছে জার্মানিতে। দেশটির উত্তরাঞ্চলীয় শহর রোস্টকে একটি সার্কাস দল থেকে পালিয়ে যায় দুটি জেব্রা। এর একটিকে অল্প সময়ের মধ্যে ধরা সম্ভব হলেও অন্যটিকে পার যায়নি।

দ্বিতীয় জেব্রাটি দৌড়ে রাস্তায় উঠে পড়ে এবং যানবাহন চলাচলে বিঘ্ন ঘটাতে শুরু করে। ঘটায় একটি দুর্ঘটনাও। অনেকভাবে জেব্রাটিকে বশে আনার চেষ্টা করেও পারেনি পুলিশ ও অন্যান্য লোকজন। শেষ পর্যন্ত জেব্রাটিকে গুলি করে হত্যা করা হয়।

সড়কে উঠে পড়ে জেব্রাটি

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, বুধবারের ওই ঘটনায় জেব্রাটি সড়কে উঠে একটি দুর্ঘটনাও ঘটিয়েছে। পুলিশ জানিয়েছে, প্রাণীটি সড়কে উঠে কয়েকটি গাড়িও ক্ষতিগ্রস্থ করে। শেষ পর্যন্ত সেটিকে গুলি করে হত্যা করা হয়।

কিভাবে বা কোন অফিসার জেব্রাটিকে গুলি করেছেন সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি স্থানীয় কর্তৃপক্ষের পক্ষ থেকে।

পুলিশের গাড়িকে ক্ষতিগ্রস্থ করে সেটি

মঙ্গলবার সন্ধ্যায় রোস্টকের একটি সার্কাস দল থেকে জেব্রা দুটি পালিয়ে যায়। কিভাবে পালিয়েছে সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। বুধবার সকালেই পুলিশ টুইটারে জানান, একটি জেব্রা সড়কে উঠে অসুবিধা সৃষ্টি করছে। সেটি একটি দুর্ঘটনাও ঘটিয়েছে। বার্তা সংস্থা এএফপির সরবরাহকৃত ছবিতে দেখা গেছে পুলিশের একটি গাড়িকেও ক্ষতিগ্রস্থ করেছে জেব্রাটি।

এক পুলিশ কর্মকর্তা ডয়েচে ভেলেকে বলেছেন, সড়কে উঠে উল্টাপাল্টা আচরণ করছিল জেব্রাটি। তবে এতে কেউ হতাহত হয়নি। দু’একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এক পর্যায়ে সড়কটি বন্ধও হয়ে যায় জেব্রার অত্যাচারে।

শেষ পর্যন্ত আটক করার অনেক চেষ্টা ব্যর্থ হওয়ায় সেটিকে গুলি করে হত্যার সিদ্ধান্ত নেয়া হয়।


আরো সংবাদ