১০ ডিসেম্বর ২০১৯

২৫০ শিশুকে যৌন নির্যাতনে অভিযুক্ত চিকিৎসক

অবসরপ্রাপ্ত এক শল্য চিকিৎসকের বিরুদ্ধে দু’শোরও বেশি শিশুর উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে। প্রথমে এই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল চার নাবালিকাকে ধর্ষণ ও যৌন নির্যাতনের। পরে তদন্তে সামনে আসে চাঞ্চল্যকর তথ্য!

চাঞ্চল্যকর এই অভিযোগ উঠছে ফ্রান্সের এক অবসরপ্রাপ্ত শল্য চিকিৎসকের বিরুদ্ধে। অভিযুক্ত চিকিৎসকের নাম জোয়েল লে স্কোয়ারনেক, বয়স ৬৮। প্রথমে ২০১৭ সালে স্কোয়ারনেকের বিরুদ্ধে প্রতিবেশী এক শিশুকে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ ওঠে।

পাশপাশি আরও দুই নাবালিকা ও এক তরুণীকে যৌন নিগ্রহের ঘটনায় নাম জড়ায় তার। এই সব অভিযোগের ভিত্তিতে স্কোয়ারনেকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। এই তদন্তে স্কোয়ারনেকের কতগুলো গোপন ডায়রি হাতে পান তদন্তকারীরা। আর তখনও জানা যায়, চার জন নাবালিকা নয়, দু’শোরও বেশি শিশুর উপর যৌন নির্যাতন চালিয়েছেন স্কোয়ারনেক।

গত সোমবার ‘সিটি অব লা রোচেল’-এর সরকারি আইনজীবী বলেন, দ্বিতীয় পর্যায়ের তদন্তে এমন ২৫০ জন শিশু বা নাবালিকার নাম সামনে এসেছে যারা স্কোয়ারনেকের যৌন নির্যাতনের শিকার।

স্কোয়ারনেকের বিরুদ্ধে ওঠা এই অভিযোগগুলি অন্তত আড়াই-তিন দশক পুরনো। ২৫০ জনের মধ্যে ১৮১ জন যারা সেই সময় শিশু বা নাবালিকা ছিলেন, তারাও স্কোয়ারনেকের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন।

স্কোয়ারনেকের বিরুদ্ধে যৌন নির্যাতনের শতাধিক লিখিত অভিযোগ ছাড়াও অভিযুক্তের বাড়ি থেকে শিশু পর্নোগ্রাফির ছবি, ভিডিও আর সেক্স টয়ও উদ্ধার হয়েছে। আগামী মার্চ মাস মাস থেকে অভিযুক্তের বিচার শুরু হতে চলেছে।

জানা গিয়েছে, অভিযোগ প্রমাণিত হলে ২০ বছর পর্যন্ত জেল হতে পারে জোয়েল লে স্কোয়ারনেকের। জিনিউজ। 


আরো সংবাদ

কেরানীগঞ্জে লেপ-তোষকের দোকানে আগুন : নিহত ১ এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র শত্রুতা ব্যক্তিগত : দুর্বৃত্তের দেয়া আগুনে ঝলসে গেল ৬টি মহিষ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃদ্ধকে পেটালেন প্রতিপক্ষরা রোহিঙ্গা গণহত্যার বিচার : পাথরের মতো বসে ছিলেন সু চি গৃহবধূর চুল কেটে দেয়া মামলায় জেলহাজতে আওয়ামী লীগ নেতা সন্ধান মিলেছে শ্রমিকদল সাধারণ সম্পাদকের খুলনা আওয়ামী লীগের নগর ও জেলার সভাপতি বহাল, সম্পাদকে নতুন মুখ নেত্রকোনায় বাধার মুখে সদ্য চালু হওয়া বিআরটিসি বাস চলাচল বন্ধ উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার দেখতে দেখতে ১১ বছর, আন্দোলন কোন বছর : বিএনপিকে কাদের

সকল