২৩ সেপ্টেম্বর ২০১৯

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আলেমদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

গণভবনে গতকাল যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম, প্রতিবন্ধী ও আলেম-উলামাদের সাথে ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : বাসস -

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করে এ লক্ষ্য বাস্তবায়নে বিশেষ করে আলেম সমাজের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই বাংলাদেশ বিশ্বে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত ও সমৃদ্ধ দেশের মর্যাদা পাক।’ তিনি বলেন, ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমরা আলেম-উলেমাসহ সকলের দোয়া ও সহযোগিতা চাই।’
প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এতিম, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, আলেম-ওলামা, প্রতিবন্ধী শিশুদের জন্য আয়োজিত এক ইফতার মাহফিলে বক্তৃতাকালে এ কথা বলেন। ২১ আগস্টের গ্রেনেড হামলায় আহত ব্যক্তিবর্গ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি ও জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যরা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরাও এ ইফতারে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছিলেন এবং তিনি একটি ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। প্রধানমন্ত্রী দেশবাসী ও প্রবাসী বাংলাদেশীদের রমজানের শুভেচ্ছা জানান। রমজানকে দোয়া কবুলের মাস উল্লেখ করে তিনি সকলের কাছে বাংলাদেশ ও এর জনগণের জন্য দোয়া কামনা করেন।
ইফতারের আগে দেশের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়ার পেশ ইমাম মওলানা মিজানুর রহমান মোনাজাত পরিচালনা করেন।


আরো সংবাদ