১৫ অক্টোবর ২০১৯

নওয়াব স্যার সলিমুল্লাহ মুসলিম জাগরণের পথিকৃৎ : সাঈদ খোকন

-

নওয়াব স্যার সলিমুল্লাহকে মুসলিম জাগরণের পথিকৃৎ হিসেবে উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, শিক্ষাক্ষেত্রে তার অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
গতকাল আহসান মঞ্জিল জাদুঘরে ‘শিক্ষার উন্নয়ন ও প্রসারে নওয়াব স্যার সলিমুল্লাহর অবদান’ শীর্ষক সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। শিল্পী হাশেম খানের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে জাতীয় জাদুঘরের মহাপরিচালক রিয়াদ আহমেদ, প্রফেসর সানিয়া নিশাত আমীন, প্রফেসর মো: আলমগীর, প্রফেসর ড. সুলতানা শফি প্রমুখ বক্তৃতা করেন।
সাঈদ খোকন বলেন, নওয়াব স্যার সলিমুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, আহসান উল্লাহ এতিমখানাসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদরাসা-এতিমখানা স্থাপন করেছেন। মেয়র সবাইকে সঠিক ইতিহাস জানার আহŸান জানিয়ে বলেন, বইয়ের পাতার ইতিহাস থেকে লোকমুখে শোনা ইতিহাসের মধ্যে পার্থক্য থাকে। এ জন্য সঠিক ইতিহাস ও ঐতিহ্য চর্চায় যারা এগিয়ে আসবেন ডিএসসিসি তাদের পাশে থাকবে বলে তিনি ঘোষণা দেন। একই সাথে নাগরিকদের সুখে-দুঃখে ও তাদের সেবা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে সিটি করপোরেশন নাগরিকদের পাশে থাকবে বলেও জানান মেয়র।


আরো সংবাদ

‘আবরার হত্যার আসামি অনিককে কারাগারে পেটানোর খবর মিথ্যা’ টমটম গাড়িতে স্কুলছাত্রীকে একা পেয়ে দিনে দুপুরে ধর্ষণ আবারো ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স রাজউকের গায়েব হওয়া ৭১ ফাইল উদ্ধার সড়ক দুর্ঘটনায় ছেলের চার মাসের মাথায় একই স্থানে বাবা নিহত ফরিদপুরে নিজ বাড়িতে গৃহবধূকে কুপিয়ে হত্যা সরকারের পতন না হওয়া পর্যন্ত আইনজীবীরা মাঠে থাকবে : খন্দকার মাহবুব টেস্ট সিরিজ সামনে আসলো, পেসারদের নিয়েও বাড়লো দুশ্চিন্তা আন্দোলনের ইতি টানলেও ক্লাসে ফিরবে না বুয়েট শিক্ষার্থীরা নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর দূষিত বাতাসের শহরের তালিকায় ৮ম ঢাকা

সকল