২১ জানুয়ারি ২০২০

বিএনপি কাশ্মির পরিস্থিতি পর্যবেক্ষণ করছে

-

বিএনপি ভারতশাসিত কাশ্মিরের বর্তমান পরিস্থিতি উদ্বেগ ও উৎকণ্ঠার সঙ্গে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলে গত মঙ্গলবার রাতে দেয়া এক বিবৃতিতে জানিয়েছে।
দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, কাশ্মিরের রাজনৈতিক নেতৃত্ব, গণমাধ্যম তথা সাধারণ জনগণের মাঝে নিরাপত্তা ও শান্তি ফিরে আসুক, তা কামনা করে বিএনপি। জাতিসঙ্ঘ সব পক্ষকে সংযম প্রদর্শনের যে আহ্বান জানিয়েছে, তাকে সময়োচিত আহ্বান বলে উল্লেখ করেছে বিএনপি।
বিবৃতিতে বলা হয়, যেকোনো সমস্যা সংশ্লিষ্ট পক্ষের লোকজন আলোচনার মাধ্যমে সমাধান করতে পারে বলে বিএনপি বিশ্বাস করে। ভারতের বর্তমান নির্বাচিত সরকার দেশটির সংবিধান অনুযায়ী সব নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করেই চলমান সমস্যার সমাধান করবে বলে আশাবাদ ব্যক্ত করেছে বিএনপি। কাশ্মির সমস্যা সমাধান এ অঞ্চলের শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও নিরাপত্তা অব্যাহত রাখার প্রক্রিয়াকে ত্বরান্বিত করবে বলেও উল্লেখ করেছে বিএনপি।


আরো সংবাদ

৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনে ২০ হাজার ৫২৬ কোটি টাকার প্রকল্প অনুমোদন ইভিএম নয়, ব্যালটে ভোট চায় বিএনপি যেকোনো পর্যায়ে শত্রুর হুমকির জবাব দিতে আমরা প্রস্তুত : ইরান তিন বছরে ১৬ হাজারবার মিথ্যা বলেছেন ট্রাম্প ইসমত আরা’র বড় গুণ ছিল সততা ও দেশপ্রেম : প্রধানমন্ত্রী মুজিব বর্ষে দেশে প্রথমবারের মতো হবে মনণোত্তর কিডনি প্রতিস্থাপন আওয়ামী লীগ নেত্রীর সাথে কলেজ অধ্যক্ষের অনৈতিক ভিডিও লাহোরে বাংলাদেশ খেলবে দিনে, দেখে নিন সূচী আউটসোর্সিংয়ে বাংলাদেশের অবস্থান বর্তমানে বিশ্বে দ্বিতীয় : আইসিটি প্রতিমন্ত্রী নড়াইলে শিকলে বেঁধে ৪৯ দিন ধরে শ্রমিককে নির্যাতন ভারতে স্পিকারের ক্ষমতা নিয়ে সুপ্রিম কোর্টের প্রশ্ন

সকল