২৬ মার্চ ২০১৯

৪৮ দল নিয়ে কাতার বিশ্বকাপ!

-

২০২২ কাতার বিশ্বকাপে দলসংখ্যা বাড়িয়ে ৪৮’এ করার বিষয়টি এখনো বাতিল করে দেননি ফিফা সভাপতি গিয়ান্নি ইনফানতিনো।

যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, জাপান ও অস্ট্রেলিয়াকে বিডে পরাজিত করে কাতার পরবর্তী ফিফা বিশ্বকাপ আয়োজনের স্বত্ব লাভ করে। ১৯৯৮ সালের পর থেকে বিশ্বকাপে ৩২টি দল অংশগ্রহণের রীতি চলে আসছিল। কিন্তু ২০১৭ সালের জানুয়ারিতে ফিফার কার্যনির্বাহী পরিষদে ভোটের মাধ্যমে আরো ১৬টি দল ২০২৬ যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা বিশ্বকাপে অংশগ্রহণের ব্যপারে সিদ্ধান্ত হয়। মূলত প্রস্তাবটি ছিল ইনফানতিনোর, বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থার কার্যনির্বাহী পরিষদ তাতে সর্বসম্মতি জানিয়েছে।

এ সম্পর্কে ইনফানতিনো বলেছেন, কাতার বিশ্বকাপে ৩২টি দল অংশ নিবে। অবশ্যই তা যদি ৪৮’এ উন্নীত হয় তবে পুরো বিশ্বই খুশি হবে। আমরা চেষ্টা চালাচ্ছি। সবাই যদি বিষয়টি পছন্দ করে তবে চার বছর আগে নয় কেন। ইতোমধ্যেই যেহেতু ২০২৬ বিশ্বকাপে ৪৮ দলের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। এখনই যদি আমরা কাতারের প্রতিবেশী কিছু দেশকে এর সাথে সম্পৃক্ত করি, তবে সেখানে কয়েকটি ম্যাচ আয়োজিত হতে পারে।


আরো সংবাদ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সেনা ও নৌবাহিনীতে অনারারি কমিশন প্রদান স্বাধীনতা দিবসের বাণীতে বিএনপি সার্বভৌমত্বকে বিপন্ন করতে দেশী-বিদেশী মহল ততপর শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ : পানিসম্পদ উপমন্ত্রী রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে সাবেক ছাত্রদল নেতা আশেক গ্রেফতার এক মিনিট ব্ল্যাকআউট কর্মসূচি পালন ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ নারায়ণগঞ্জের এমপি খোকাকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ বিএনপি নেতা রবিউল আউয়ালের সন্ধান দাবি মানবতাবিরোধী অপরাধ মামলায় গাইবান্ধার ৯ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

সকল