২৩ আগস্ট ২০১৯

পিএসজির হয়ে আর খেলবেন না, সাফ জানিয়ে দিয়েছেন নেইমার

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়ার। - ছবি : সংগৃহীত

বার্সেলোনায় ফিরতে চান নেইমার। এ সংবাদ বেশ পুরনো। কিন্তু অনেক দিন থেকে এ গুঞ্জন চললেও আলোচনা এগিয়ে খুব অল্পই। অন্য দিকে তার বর্তমান ক্লাব প্যারিস সেইন্ত জার্মেইও (পিএসজি) তার উপর অসন্তুষ্ট। তাকে বেচতে রাজী ক্লাবটি। কিন্তু তা বার্সেলোনা ছাড়া অন্য কোন ক্লাবে। এ অবস্থায় পিএসজির হয়ে আর খেলবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন নেইমার। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত।

স্পোর্ত জানিয়েছে, পিএসজির বিপক্ষে বেশ সাহসী পদক্ষেপ নিয়েছেন ২৭ বছর বয়সী নেইমার। চলতি গ্রীষ্মেই দল ছাড়তে চান তিনি। ট্রান্সফার উইন্ডো শেষ হবার আগেই তার দলবদল চূড়ান্ত না করলে পিএসজির হয়ে আর খেলবেন না বলেই জানিয়েছেন এ ব্রাজিলিয়ান। তবে গণমাধ্যমটি আরও জানিয়েছে, যদি আগামী গ্রীষ্মে তাকে ছাড়ার কোন চুক্তি করে তাহলে হয়তো আরও এক মৌসুম পিএসজির হয়ে খেলতে রাজী হবেন নেইমার।

ক্লাব ছাড়তে চাইলেও এর মধ্যেই পিএসজির হয়ে অনুশীলন শুরু করেছেন নেইমার। যদিও ক্যাম্পের প্রথম দিনে যোগ না দেওয়ায় কম জল ঘোলা হয়নি। দলের সঙ্গে চীন সফরেও গিয়েছেন। কিন্তু গ্রীষ্মের ছুটি শেষে এখনও ক্লাবের হয়ে কোন ম্যাচ খেলতে নামেননি এ তারকা। ট্রান্সফার উইন্ডো শেষ হওয়ার আগেই দল ছাড়ার ব্যাপারটি চূড়ান্ত করতে ক্লাবকে চাপ দিয়ে যাচ্ছেন তিনি।

ওইদিকে মাত্র একবার অফিসিয়ালি নেইমারকে ফেরানোর ব্যাপারে পিএসজিকে প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। তাও খেলোয়াড়দের মধ্যেকার বিনিময় চুক্তি। তাতে রাজী নয় প্যারিসের ক্লাবটি। নেইমারের জন্য ৩০০ মিলিয়ন ইউরো ক্যাশ দাবী করেছে তারা। এবং তা আগামী এক সপ্তাহের মধ্যেই। কিন্তু অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে আতোঁয়া গ্রিজমানকে কিনতেই বেশ ধার দেনা করতে হয়েছে কাতালানদের। তাই নেইমারকে নগদ অর্থের বিনিময়ে কেনা প্রায় অসম্ভব দলটির জন্য।

তাই নেইমারকে পেতে টাকা সংগ্রহ করতে মাঠে নেমেছে বার্সেলোনা। এরমধ্যেই রাশিয়ান ক্লাব জেনিতের সঙ্গে ম্যালকমকে বিক্রির আলোচনা প্রায় চূড়ান্ত। এছাড়া স্যামুয়েল উমতিতি ও ইভান রাকিতিচকে বিক্রি করার উদ্যোগ নিয়েছে তারা। তবে তা দিয়েও নেইমারকে কেনার অর্থ হবে না। তাই সঙ্গে ফিলিপ কৌতিনহো কিংবা উসমান দেম্বেলেকে দেওয়ার প্রস্তাব দেবে বার্সেলোনা। স্পোর্তের খবর এমনই।

অনেকদিন থেকেই বার্সেলোনার উপর বেশ ক্ষিপ্ত ক্লাবটির মালিক নাসের আল-খেলাইফি। নেইমারকে বেচতে রাজী হলেও বার্সেলোনায় ছাড়তে রাজী নন। তাই বার্সেলোনার এ প্রস্তাব পিএসজি মেনে না নিলে আরও ক্ষেপে যেতে পারেন নেইমার।

 


আরো সংবাদ