১৯ অক্টোবর ২০১৯

যে দুটি ট্রফি এখনো অধরা মেসির, এবার কি হবে?

লিওনেল মেসি ক্লাব পর্যায়ে মাঠে নামলে নিয়মিতই কোনো না কোনো রেকর্ড পাতায় নাম তুলছেন।  ক্লাব পর্যায়ে তিনি যতটা সফল জাতীয় দলে ততটা এখনো পিছিয়ে। তার দখলে নেই বড় কোনো শিরোপা।

কিন্তু ব্যক্তিগতভাবে ঘেঁটে দেখে যায়, শুধু বিশ্বকাপ ট্রফি নয় মেসি পিছিয়ে আছে আরো দুটি ব্যক্তিগত অ্যাওয়ার্ড থেকেও। তাহলো- পুসকাস অ্যাওয়ার্ড ও লাউরিউস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড এখনো হাতে ওঠেনি এই ক্ষুধে জাদুকরের।

২০১৫ সালে পুসকাসে সেরা তিনে থেকেও জিততে পারেননি। ভোট সিস্টেমের কারণে মেসি দূর্ভাগ্যবশত পাননি যেমনটা ভাগ্যক্রমে গতবার সালাহ পেয়েছিল। অথচ পুসকাস অ্যাওয়ার্ড দেয়া হয় বছরের সবচেয়ে সুন্দর-দর্শনীয় গোলের জন্য। মেসি ওইরকম গোল প্রতি সিজনে কয়েকটা এমনিতেই করে থাকেন।

আরেকটি হলো- লাউরিউস এওয়ার্ড। যেটার জন্য পাঁচবার নমিনেটেড হয়েও পাননি একবারও। অ্যাথলেটদের দেয়া এই অ্যাওয়ার্ড সর্বোচ্চ ৪ বার জিতেছেন উসাইন বোল্ট, ২বার উড স্কোপড, একবার করে জিতেছে জোকোভিচ, নাদাল, ফেদেরারসহ আরো অনেকে।

মেসি অনেক অ্যাওয়ার্ড পেলেও এখনো অধরা এই বড় দুটি ট্রফি। প্রশ্ন থাকে মেসি কী পারবে এই ট্রফিগুলো নিজের হাতে নিতে?


আরো সংবাদ

বাংলাদেশকে বাড়তি ঋণ দিতে বিশ্বব্যাংক উন্মুখ হয়ে আছে : অর্থমন্ত্রী ভারতের অতিমাত্রায় প্রভাব থেকে বেরিয়ে যাওয়া সার্বভৌম দেশের জন্য গুরুত্বপূর্ণ বিপিএল খেলোয়াড় তৈরির জায়গা নয় : সাকিব এমপি বুবলীকে গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী ‘পাকিস্তান-ভারত পরমাণু যুদ্ধ ২০২৫ সালে’ পাওনা টাকা চাইতে গিয়ে প্রতিপক্ষের হাতে খুন নিখোঁজের ৪ দিন পর স্কুলছাত্রীর লাশ উদ্ধার আবরার হত্যা মামলার চার্জশিট নিখুঁত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের মাথায় পরানো হল বাক্স গন্তেব্যের ৭০ কি.মি. দূরে অমিত শাহর হেলিকপ্টর জরুরি অবতরণ কুসংস্কারের কারণে জন্মস্থানে দাফন করা হয়নি পপিকে!

সকল