০৬ ডিসেম্বর ২০১৯

এশিয়ার সেরা গোল সোহেল রানার(ভিডিও)

গোলের পর সোহেল রানার উল্লাস - ছবি : সংগৃহীত

মামুনুল ইসলাম মামুনের পর এবার সোহেল রানা। ঢাকা আবাহনীর এই ফুটবলারের গোল এবার এশিয়ান ফুটবল কনফেডারেশনের( এএফসি) চলতি সপ্তাহের সেরা গোল হিসেবে নির্বাচিত হয়েছে।

২১ আগস্ট বঙ্গবন্ধু স্টেডিয়ামে এএফসি কাপের ইন্টার জোন প্লে অফ সেমিফাইনালে তিনি বাম পায়ে বক্সের বাইরে থেকে তীব্র শটে গোলটি করেন উত্তর কোরিয়ার ক্লাব এপ্রিল টুয়েন্টি ফাইভ- এর বিপক্ষে।

শুক্রবার এএফসি বাংলাদেশ জাতীয় দলের এই ফুটবলারের গোলটি সপ্তাহের সেরা গোল হিসেবে নির্বাচিত হওয়ার ঘোষণা দেয়। এর আগে এবারের এএফসি কাপের বাছাই পর্বে আবাহনীরই মামুনুল ইসলাম মামুন নেপালের মানাং মার্সিয়ান্দির বিপক্ষে যে গোল করেন তা এএফসির সপ্তাহের সেরা গোলের স্বীকৃতি পায়।

দর্শকদের ভোটে সোহেল রানা ২৬ হাজা ৮৯ বা ৫৭ শতাংশ ভোট পেয়ে প্রথম হন। দ্বিতীয় হয়েছে ভিয়েতনামের হ্যানয় এফসির কুয়াং হাইয়ের গোল। তিনি পান ১৮ হাজার ৯০ টি বা ৪০ শতাংশ ভোট। তার গোলটি ছিল ছিল তুর্কমেনিস্তানের আলতইয়ান আসিয়ারের বিপক্ষে। বক্সের বাইরে থেকে ফ্রি-কিকে গোলটি করেন তিনি।

আবাহনীর বিপক্ষে এপ্রিল টুয়েন্ট ফাইভ ক্লাবের চোই জং হইয়কের গোলটি সেরা চারে থাকলেও তা পায় মাত্র ৩৫ ভোট। ৪৫ হাজার ৫৪৮ জন দর্শক এই ভোটাভুটিতে অংশ নেয়। এর আগে বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ড কাপে মঙ্গোলিয়ার বিপক্ষে বাংলাদেশের মনিকা চাকমার করা গোলটি হয়েছিল ফিফার সপ্তাহের সেরা গোল।

দেখুন সেই দর্শনীয় গোলটি : 

উত্তর কোরিয়ায়ও জয়ের আশা আবাহনীর

এএফসি কাপের ইন্টার জোন প্লে-অফ ফাইনালে খেলা নিশ্চিত করতে শনিবার উত্তর কোরিয়া যাচ্ছে ঢাকা আবাহনী। যাচ্ছেন চীনের ভিসা না পাওয়া নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে এবং ইনজুরির জন্য ২১ আগস্টে খেলা মিস করা মামুনুলও। নিষেধাজ্ঞা কাটিয়ে মিসরের ঈসা নাসেরও ২৮ আগস্টের ম্যাচ খেলতে রওয়ানা হচ্ছেন এদিন। আবাহনী হোম ম্যাচে ৪-৩ গোলে হারিয়েছে উত্তর কোরিয়ার ক্লাব এপ্রিল টুয়েন্টি ফাইভকে হারিয়ে এগিয়ে রয়েছে।

দল পূর্ণশক্তিতে যাচ্ছে তাই এবার পিয়ংইয়ংয়েও জয়ের আশাবাদ আবাহনীর। জানান দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। আবাহনী উত্তর কোরিয়াগামী বিমানে উঠার আগে একদিন চীনে থাকবে। এজন্য তারা চীনের ভিসা পেলেও প্রথম ম্যাচে জোড়া গোল করা ফরোয়ার্ড সানডে পাননি ভিসা। তাই সানডে রোববার ব্যাংকক হয়ে বেইজিং পৌঁছে সেখান থেকে দলের সাথে উত্তর কোরিয়াগামী বিমানে উঠবেন।


আরো সংবাদ

যেভাবে বোতল-বন্দি হলো 'জ্বীনের বাদশাহ্‌' অস্বাভাবিক হারে বাড়ছে সরকারের ঋণ পর্দা নামলো নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুনের উৎসবের চার গুণীজনকে সম্মাননা না’গঞ্জে ল ইয়ার্স কাউন্সিল : সভাপতি আবদুল কাদের সেক্রেটারি মাইন উদ্দিন জানুয়ারিতে পরীক্ষামূলক পণ্য ট্রান্সশিপমেন্ট করবে ভারত ১২ ডিসেম্বরের আগ পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচির সিদ্ধান্ত জাগপার জাতীয় সম্মেলন আজ সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া লাশটি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রী রুম্পার কায়সার কামালকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ সরকারের তিন মন্ত্রণালয়সহ ৭ জনকে বিবাদি করে মেয়র আইভীর রিট টঙ্গীতে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি

সকল