১৮ সেপ্টেম্বর ২০১৯

জার্মানি-বেলজিয়াম-নেদারল্যান্ডসের দাপুটে জয়

ইউরো বাছাইয়ে নিজ নিজ ম্যাচে দাপুটে জয় পেয়েছে জার্মানি, বেলজিয়াম ও নেদারল্যান্ডস।

সোমবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে বেলফাস্টে স্বাগতিক উত্তর আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে জার্মানি। উত্তর আয়ারল্যান্ডকে হারানোর মধ্য দিয়ে জয়ে ফেরার পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে গোল দুটি পায় জার্মানি। ম্যাচের ৪৮তম মিনিটে দলকে এগিয়ে নেন সেন্টার-ব্যাক মার্সেল হাসটেনবার্গ। ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন উইঙ্গার সের্গে জিনাব্রি।

গ্রুপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে চার জয়ে ১২ পয়েন্ট ও গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপের শীর্ষে উঠে এসেছে জার্মানি। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় উত্তর আয়ারল্যান্ড আছে দ্বিতীয়স্থানে।

একই দিন গ্রুপের অপর ম্যাচে তলানির দল এস্তোনিয়াকে ৪-০ গোলে হারানো নেদারল্যান্ডস আছে টেবিলের তৃতীয়স্থানে। প্রতিপক্ষের মাঠে জয় পাওয়া ম্যাচটিতে জোড়া গোল করেন উইঙ্গার রায়ান বাবেল। একটি করে গোল করেন ফরোয়ার্ড মেমফিস ডিপাই ও জর্জিনিয়ো। এই জয়ে তৃতীয়স্থানে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট দাঁড়িয়েছে চার ম্যাচে ৯।

এদিকে ‘আই’ গ্রুপের ম্যাচে স্কটল্যান্ডের মাঠে খেলতে গিয়ে ৪-০ গোলের বড় জয় নিয়ে ফিরেছে বেলজিয়াম। এই জয়ে একটি করে গোল করেছেন রোমেলু লুকাকু, তমাস ভারমেলেন, তবি আলদেভেরেল্ড ও কেভিন ডি ব্রুইনে।

এই জয়ে ‘আই’ গ্রুপে জয়ের ধারা ধরে রেখেছে বেলজিয়াম। ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে রাশিয়া।


আরো সংবাদ

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ ১২ বছর আগে শেষ ম্যাচ খেলেছেন, অবসরের ঘোষণা দিলেন আজ গণদলের মহাসচিবের পিতার ইন্তেকালে শোক অনলাইনে ভুল তথ্য শিশুদের জন্য বড় হুমকিগুলোর অন্যতম : ইউনিসেফ জাপানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ জামালপুরে আ’লীগ-যুবলীগের ৩ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা ২০-২১ ডিসেম্বর আ’লীগের জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা হুয়াওয়ে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন এআই ট্রেনিং ক্লাস্টার এটলাস ৯০০ সৌদি আরবের হাজার কোটি ডলারের প্রতিরক্ষাব্যবস্থা কি ব্যর্থ হচ্ছে মালালার বিরুদ্ধে হঠাৎ কেন আক্রমণ ভারতীয়দের? অভিযোগপত্র গ্রহণ, ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

সকল