১৮ অক্টোবর ২০১৯

অনুশীলনে মেসি, ডার্টমুন্ডের বিপক্ষে কী মাঠে নামছেন?

লিওনেল মেসি। - ছবি : সংগৃহীত

বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মঙ্গলবার জার্মানীতে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করতে যাচ্ছে বার্সেলোনা। কাতালান জায়ান্টদের জন্য স্বস্তির খবর হলো ইউরোপীয়ান আসরকে সামনে রেখে পূর্ণ অনুশীলনে ফিরেছেন দলের সুপারস্টার লিওনেল মেসি।

সূত্রমতে জানা গেছে শুক্রবার সতীর্থদের সাথে মেসি একটি ছোট ম্যাচও খেলেছেন। তবে গণমাধ্যমের জন্য উন্মুক্ত ১৫ মিনিট সময়ে মেসি উপস্থিত ছিলেন না। কাফ ইনজুরি কাটিয়ে তিনি ফিরেছেন এটাই এখন সকলের কাছে স্বস্তির খবর।

গত ৫ আগস্ট প্রাক মৌসুম অনুশীলনে কাফ ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন ৩২ বছর বয়সী মেসি। যে কারণে বার্সেলোনার মৌসুম পূবর্বতী যুক্তরাষ্ট্র সফরে তিনি খেলতে পারেননি। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল হয়তবা তিন সপ্তাহের জন্য তিনি মাঠের বাইরে চলে গেছেন। কিন্তু পরবর্তীতে ইনজুরির মাত্রা গুরুতর বলে পরীক্ষায় ধরা পড়ে। এ পর্যন্ত লিগের চারটি ম্যাচের একটিতেও খেলতে পারেননি আর্জেন্টাইন এই তারকা।

এর আগে বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে জানিয়েছিলেন ডর্টমুন্ডের বিপক্ষে মেসিকে নিয়ে তিনি কোন ধরনের ঝুঁকি নিতে চান না। তবে আগামী শনিবার গ্রানাডার বিপক্ষে লিগ ম্যাচে তার অন্তর্ভূক্তির ইঙ্গিত দিয়েছিলেন। যদিও মেসি দলের সাথে জার্মান সফরে যাচ্ছেন বলেই ভালভার্দে নিশ্চিত করেছেন। তবে তার খেলা এখনো নিশ্চিত নয়।

এই ম্যাচের মাধ্যমে দলে ফেরার দ্বারপ্রান্তে রয়েছেন ওসমানে ডেম্বেলে। রোববার সতীর্থদের সাথে হালকা অনুশীলন করেছেন ফ্রেঞ্চ এই ফরোয়ার্ড। এ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে লিগের প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে পাঁচ সপ্তাহের বিশ্রামে চলে গিয়েছিলেন ডেম্বেলে।

এদিতে কাফ ইনজুরি কাটিয়ে বদলী হিসেবে দলে ফিরেই ভ্যালেন্সিয়ার বিপক্ষে শনিবার ৫-২ গোলের জয়ের ম্যাচে দুই গোল করেছেন লুইস সুয়ারেজ। মেসি, ডেম্বেলে ও সুয়ারেজ পরিপূর্ণ ফিটনেসের দ্বারপ্রান্তে থাকায় ভালভার্দে দল নির্বাচনে কিছুটা হলেও বিপাকে পড়েছেন। তারকাদের অনুপস্থিতিতে দলে নতুন আসা আঁতোয়া গ্রীজম্যান, কার্লেস পেরেজ ও ১৬ বছর বয়সী আনসু ফাতি দুর্দান্ত ফর্মে রয়েছেন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে শেষ ম্যাচে মূল একাদশে খেলতে নেমে নিজে এক গোল করা ছাড়াও আরেকটি গোলে সহযোগিতা করেছেন ফাতি।


আরো সংবাদ