২১ নভেম্বর ২০১৯

রুনিকে টপকে গেলেন আগুয়েরো

-

ওয়েন রুনিকে টপকে রেকর্ড গড়লেন ম্যানচেস্টার সিটির সর্বকালের শীর্ষ গোলদাতা সার্জিও আগুয়েরো। প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগের শুরুর ৬ ম্যাচে টানা গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে প্রথম ৪৫ মিনিটে ওয়াটফোর্ডকে গুঁড়িয়ে দেয় ম্যানসিটি, করে ৫ গোল। রিয়াদ মাহরেজকে বেন ফস্টার বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় সিটিজেনরা। ৭ মিনিটে পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোল করে এই রেকর্ড গড়েন আগুয়েরো।

এনিয়ে বছরের দ্বিতীয় পেনাল্টি গোল করলেন আগুয়েরো। এর আগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন তিনি। পরে টটেনহাম হটস্পার, বোর্নমাউথ, ব্রাইটন ও নরউইচের বিপক্ষেও জাল খুঁজে পান ৩১ বছর বয়সী ফরোয়ার্ড। এর মধ্যে স্পারদের সঙ্গে ড্র ও নরউইচের কাছে হারে সিটিজেনরা।

এই রেকর্ড গড়ার পথে শুধু ম্যানইউর সাবেক ফরোয়ার্ড রুনিকে নয়, আর্সেনালের প্রয়াত উইঙ্গার হোসে আন্তোনিও রেইয়েসকে টপকে গেছেন আগুয়েরো। দুজনই প্রিমিয়ার লিগ মৌসুমের প্রথম ৫ ম্যাচে টানা গোল করেছিলেন।

২০১১ সালে ওয়েস্ট ব্রুমউইচ আলবিওন, টটেনহাম, আর্সেনাল, বোল্টন ওয়ান্ডারার্স ও চেলসির বিপক্ষে জাল খুঁজে পান রুনি। আর গানারদের ‘ইনভিন্সিবল’ দলের হয়ে ২০০৪ সালে লিগ শিরোপা জেতাতে এভারটন, মিডলসব্রো, ব্ল্যাকবার্ন রোভার্স, নরউইচ, ফুলহ্যাম ও বোল্টনের বিপক্ষে টানা গোল করেন রেইয়েস। গোল ডটকম


আরো সংবাদ