২৪ অক্টোবর ২০১৯

‘মোটা’ হলেই রিয়াল ফুটবলারদের মোটা জরিমানা

কঠোর নিয়মকানুন চালু করা হয়েছে রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের জন্য। স্প্যানিশ টেলিভিশন কুয়াত্রোর দাবি, অনুশীলন থেকে শুরু করে মাঠে থাকা অবস্থায় পান হতে চুন খসলেই জরিমানার খড়গ ঝুলবে বেল-বেনজেমাদের কাঁধে!

চ্যানেলটির খেলাধুলা বিষয়ক অনুষ্ঠান ‘ডেপোর্টেস কুয়াত্রো’তে বলা হয়েছে, অনুশীলনে দেরি কিংবা শরীর মুটিয়ে গেলেই জরিমানা গুনতে হবে রিয়ালের খেলোয়াড়দের। জরিমানা শুরু হবে ২৫০ ইউরো থেকে।

অনুশীলন শুরুর ৪৫ মিনিট আগে মাঠে উপস্থিত থাকতে বলা হয়েছে প্রত্যেক খেলোয়াড়কে। এর ৫ মিনিট দেরি করে আসলেই ২৫০ ইউরো গুনতে হবে। ৪৫ মিনিটের ১৫ মিনিট কম, অর্থাৎ ৩০ মিনিট আগে আসলেও জরিমানা করা হবে। সেক্ষেত্রে অঙ্কটা হবে ৫০০ ইউরো, পরে যা বাড়তে পারে ১০০০ ইউরোতে। যদি কেউ অনুশীলনে না আসেন, তার পকেট থেকে খসবে পাক্কা ৩০০০ ইউরো।

মাদ্রিদিস্তা খেলোয়াড়দের ফোন ব্যবহারেও থাকছে কড়াকড়ি। ফিজিওর সঙ্গে কথা বলার সময় যদি কোনো খেলোয়াড়ের হাতে ফোন দেখা যায়, গুনতে হবে ২৫০ ইউরো। ড্রেসিংরুম কিংবা টিম বাসে ফোন ব্যবহার করলে জরিমানা ৫০০ থেকে ১০০০ ইউরো।

স্বাস্থ্যের ব্যাপারেও সচেতন থাকতে বলা হয়েছে। কারও ওজন বাড়লে জরিমানা হবে ২৫০ ইউরো। নিজের ছুটির দিন মাদ্রিদের বাইরে থাকলে খেলোয়াড়রা সাক্ষাৎকার কিংবা যেকোনো টিভি অনুষ্ঠানে যেতে পারবেন। সেক্ষেত্রে আগে থেকে ক্লাবের অনুমতি নিতে হবে। অনুমতি ছাড়া সাক্ষাৎকার দিলে গুনতে হবে ২৫০ থেকে ১০০০ ইউরো।

আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে খেলোয়াড়দের অফিসিয়াল জার্সি ব্যবহার করতে বলা হয়েছে। আর দলে থাকা কোনো খেলোয়াড় ম্যাচের দিন মাঠ ছাড়তে চাইলে অন্তত ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত দলের সঙ্গে থাকতে হবেই।


আরো সংবাদ

সকল