২১ নভেম্বর ২০১৯

বাংলাদেশের ফুটবল উন্নয়নে ফিফার সহায়তা অব্যাহত থাকবে

বাংলাদেশের ফুটবল উন্নয়নে ফিফার সহায়তা অব্যাহত থাকবে - ছবি : সংগৃহীত

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

ঢাকায় সফররত ফিফা সভাপতি বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এ কথা বলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের অবহিত করেন।

ফিফা সভাপতি প্রধানমন্ত্রীকে জানান, বাংলাদেশের ফুটবলের উন্নতিতে তিনি অনেক খুশি হয়েছেন এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ফিফার সাথে অব্যাহতভাবে যোগাযোগ রাখার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী আবার ফিফা সভাপতিকে জানান, সরকার সারাদেশে ফুটবলসহ অন্যান্য খেলার উন্নয়নে উপজেলা পর্যায়ে ৪৯২ মিনি স্টেডিয়াম নির্মাণ করছে।

তিনি আরও জানান, বাংলাদেশে স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রী উভয়ের জন্য খেলাধুলার প্রতিযোগিতা আয়োজন করা হয়। যাতে আরও অনেক শিশুর ফুটবলসহ অন্যান্য খেলাধুলার প্রতি আগ্রহ তৈরি হয়।

নিজের পরিবারের খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার ভাই শেখ কামাল আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

এ সময় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং আবাহনী লিমিটেডের চেয়ারম্যান সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফে সভাপতি মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাফুফের আমন্ত্রণে এক দিনের সংক্ষিপ্ত সফরে পাঁচ সদস্যের প্রতিনিধি দল নিয়ে ঢাকায় আসেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সেফ ব্লাটার ও জোয়াও হাভেলেঙ্গের পর ফিফার তৃতীয় সভাপতি হিসেবে বাংলাদেশ সফরে আসলেন তিনি। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

বিদেশ থেকে আমদানির ফলে বিপদে পড়বে পেঁয়াজ চাষীরা শাবরা শাতিলার পথ ধরে রোগ তাড়াতে মেয়েকে ‘সাধু বাবা’র ঘরে রাত কাটাতে পাঠালেন বাবা-মা! বাজি ধরে দীঘিতে সাঁতার দিয়ে লাশ হয়ে ফিরলেন পুলিশপুত্র নালিতাবাড়ীতে ইয়াবাসহ ২ সাবেক নারী ইউপি সদস্য গ্রেফতার বাসর রাতে স্বামী জানতে পারেন তার নববধূ অন্তঃস্বত্ত্বা আইনমন্ত্রীর সাথে দেখা করে যা বলেছেন আবরারের বাবা চতুর্থ দিনের মতো খুলনায় বাস চলেনি মুজাহিদের প্রতি গভীর শ্রদ্ধা জামায়াতের পরিবহন শ্রমিকদের দাবিতে অসঙ্গতি আছে কি-না খতিয়ে দেখা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী মঠবাড়িয়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীদের দিয়ে ইবতেদায়ী সমাপনী পরীক্ষা দেয়ার অভিযোগ

সকল