২২ নভেম্বর ২০১৯

মেসির হাতে উঠল ষষ্ঠ ‘গোল্ডেন বুট’

প্যারিস সেইন্ট-জার্মেই তারকা কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে রেকর্ড ষষ্ঠবারের মত ইউরোপীয়ান গোল্ডেন বুট হাতে পেলেন বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি।

গত মৌসুমে বার্সেলোনার জার্সি গায়ে ৩২ বছর বয়সী মেসি সর্বোচ্চ ৩৬ গোল করে এমবাপ্পেকে পিছনে ফেলেছেন। তরুণ ফ্রেঞ্চ ফরোয়ার্ড এমবাপ্পে করেছেন ৩৩ গোল। সাম্পদোরিয়ার ফ্যাবিও কুয়াগলিয়ারেলা সিরি-এ লিগে ২৬ গোল করে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন।

এই নিয়ে টানা তৃতীয় মৌসুমে বার্সা ফরোয়ার্ড সর্বোচ্চ গোলের জন্য এই পুরস্কার জয় করলেন। জুভেন্টাসের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এই পুরস্কার জয় করেছেন চারবার। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একবার ও বাকি তিনটি এসেছে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে। গত ১৫ বছরে স্প্যানিশ লা লিগা এই পুরস্কার পেয়েছে ১৪টি।

বার্সেলোনায় অনুষ্ঠিত এক আড়ম্বরপুর্ণ অনুষ্ঠানের মাধ্যমে মেসির হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। এসময় মেসির বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ ও জোর্দি আলবা ছাড়াও তার বড় দুই ছেলে থিয়াগো ও মাতেও উপস্থিত ছিলেন।

পুরস্কার হাতে নিয়ে উচ্ছসিত মেসি বলেছেন, ‘আমি পরিবার, বোর্ড ও সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে লুইস ও জোর্দি, যাদের জন্য আজকের এই গোল্ডেন শু আমার হাতে উঠেছে। তারপরেও আমি বলবো এই পুরস্কারের সমান ভাগীদার পুরো ড্রেসিংরুম।’

এর আগে গত মাসে রোনাল্ডো ও লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডিককে পিছনে ফেলে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও জয় করেছিলেন আর্জেন্টাইন এই সুপারস্টার। ২০১৫ সালের পর থেকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা হাতে না পাওয়া মেসির এই মুহূর্তে অন্যতম বড় আক্ষেপ। বার্সেলোনা জার্সি গায়ে এটাই এখন তার সামনে গুরুত্বপূর্ণ দায়িত্ব।


আরো সংবাদ