১০ ডিসেম্বর ২০১৯

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের বড় জয়

-

ক্লাবে সাম্প্রতিক সময়ে ভালো ফর্ম না থাকলেও জাতীয় দলের জার্সি গায়েই দেখা দিলেন দুর্দান্ত রূপে। ক্রিশ্চিয়ানো রোনালদো গত রাতে পেয়েছেন হ্যাটট্রিক। ইউরো বাছাই পর্বে অনেকটা পিছিয়ে থাকা পর্তুগালকে ৬-০ গোলের বিশাল এক জয় পাইয়ে দিয়েছেন রোনালদো। নিজে করেছেন ক্যারিয়ারের ৫৫তম হ্যাটট্রিক। এই ম্যাচে প্রতিপক্ষ ছিলো লিথুনিয়া।

বৃহস্পতিবার রাতে নিজেদের ঘরের মাঠে লিথুনিয়ার বিপক্ষে ম্যাচের মাত্র সপ্তম মিনিটে ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন রোনালদো, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন রোনালদো।

ব্যবধান বাড়িয়ে দেয়া দ্বিতীয় গোলটিও আসে তার পা থেকে। সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের বাঁকানো শটে বল জালে জড়ান তিনি। ২-০ লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে পর্তুগাল।

বিরতির পরই তৃতীয় গোলটি করেন লুইস ফার্নান্দেস। মিনিট চারেক পর গোল করেন গনজালো প্যাসেনসিয়া। বার্নার্দো সিলভাও ম্যাচের ৬৩ মিনিটে ব্যবধান বাড়ান। সিলভার গোলের দুই মিনিট পরই হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। তাকে বল বানিয়ে দেন সিলভাই। ফুটবল ক্যারিয়ারের ৫৫তম হ্যাটট্রিকের পর রোনালদোর আন্তর্জাতিক গোলসংখ্যা এখন ৯৮। ইরানের আলি দাইয়ের ১০৯ গোলের বিশ্ব রেকর্ড ভাঙতে আর মাত্র ১২টি গোল প্রয়োজন তার।


আরো সংবাদ

সকল