১০ ডিসেম্বর ২০১৯

সুয়ারেজের জায়গায় আর্জেন্টাইনের দিকে বার্সার চোখ

বার্সেলোনার লুইস সুয়ারেজের সময় শেষ দিকে। দলকে দিয়েছেন অনেক কিছু। তিনিও নিজেও চান তার জায়গা বার্সা এবার কাউকে নিয়ে আসুক। ক্লাবও তার শূন্যস্থান পূরণে অনেকদিন থেকেই বিকল্প খোঁজার কাজ চালিয়ে যাচ্ছে । সেই চেষ্টায় একজনকে বিশেষ পছন্দ হয়েছে কাতালান জায়ান্টদের। অধিনায়ক লিওনেল মেসির আর্জেন্টাইন সতীর্থ লাউতারো মার্টিনেজকে দলে চায় তারা।

সিরি-এ’তে বর্তমান ফরোয়ার্ডদের মধ্যে সবচেয়ে আগুনে ফর্মে আছেন ইন্টার মিলান ফরোয়ার্ড মার্টিনেজ। লিগে ১২ ম্যাচে করেছেন ৫ গোল। চ্যাম্পিয়ন্স লিগে আরও বেশি ফর্মে আছেন, চার ম্যাচে তার গোলসংখ্যা তিন। এরমাঝে বার্সার মাঠে এসে করে গেছেন এক গোল।

জাতীয় দলেও আছেন দারুণ ফর্মে। আন্তর্জাতিক নিষেধাজ্ঞায় তিন মাস ছিলেন না মেসি। সময়টাতে আর্জেন্টিনার আক্রমণভাগে নেতৃত্ব দিয়েছেন মার্টিনেজ। মেক্সিকোর বিপক্ষে করেছেন হ্যাটট্রিকও।

অন্যদিকে মোটামুটি ভালো ফর্মেই আছেন সুয়ারেজ। তবে বয়স হয়ে যাচ্ছে উরুগুয়ে ফরোয়ার্ডের। বার্সার হয়ে তার চুক্তির মেয়াদ আছে আর মাত্র ১৮ মাস। ততক্ষণে তার বয়স দাঁড়িয়ে যাবে ৩৪’র কাছাকাছি। নতুন করে সুয়ারেজের সঙ্গে বার্সার চুক্তি না হওয়ার সম্ভাবনাই বেশি। আবার বার্সা ছেড়ে তার যুক্তরাষ্ট্রে যাওয়ার সম্ভাবনার খবরও আসছে।

সবদিক বিবেচনা করে মার্টিনেজকে পেতে চায় বার্সা। ক্লাব ডিরেক্টর এরিক আবিদালও স্বীকার করেছেন ইন্টার মিলান ফরোয়ার্ডকে দলে চান তারা, ‘মার্টিনেজ একজন পরিপূর্ণ খেলোয়াড়, আমার মনে হয় সে সবজায়গায় পারফর্ম করতে পারবে।’

বার্সার ইচ্ছায় সুয়ারেজের সম্মতি আছে বলেও জানিয়েছেন আবিদাল, ‘আমি খেলোয়াড়দের সঙ্গে পরিষ্কার থাকতে চাই। গতবছরই লুইসকে বলেছিলাম যে আমরা তার মতো একজন আক্রমণাত্মক ফরোয়ার্ড দলে চাই। বলবো না যে সে রাজী হয়নি, লুইস খুশি মনেই সম্মতি দিয়েছে। কারণ সেও দলের ভালো চায়।’


আরো সংবাদ