২২ আগস্ট ২০১৯

চৌগাছায় ১৩ ডেঙ্গু রোগী সনাক্ত

-

যশোরের চৌগাছার ১৩ ডেঙ্গু আক্রান্ত রোগী যশোর জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ৬ জন গত দুই দিনে সনাক্ত হয়েছেন। তারা হলেন হায়াতপুর গ্রামের কৃষ্ণ (৩৯), রাব্বানীর ছেলে সামছুর রহমান (৩৫), টেঙ্গুরপুর গ্রামের পারুল বেগম (৩৬), পৌর শহরের নিরিবিলি পাড়ার চয়ন কুমার (২২), উপজেলা পাড়ার হাসানুর রহমান (৩৫), তরিকুল ইসলাম (২৭) ও হাজরাখানা গ্রামের স্বপন কুমার (৩০)।

এদের মধ্যে তরিকুল, সামছুর, পারুল ও কৃষ্ণকে ১ আগস্ট জ্বরে আক্রান্ত হিসেবে চৌগাছা উপজেলা মডেল হাসপাতালে ভর্তি করা হয়। ১ আগষ্ট রাতেই ডেঙ্গু রোগী সন্দেহে পরীক্ষা ছাড়াই যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়। পরে যশোরে পরীক্ষা নিরীক্ষা করে ডেঙ্গু আক্রান্ত হিসেবে যশোর জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

এছাড়া হাসান এবং স্বপনকে সরাসরি যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন তাদের স্বজনরা। এর আগে ২৮ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত চৌগাছা মডেল হাসপাতাল থেকে আরো পাঁচজনকে ডেঙ্গু রোগী সন্দেহে যশোরে রেফার করা হয়। তারা হলেন উপজেলার মাড়ুয়া গ্রামের ফেরদৌস হোসেন (১৯), খড়িঞ্চা গ্রামের পরাণ কুমার (৫০), আড়পাড়া গ্রামের আলতাফ হোসেন (২৮), আরাজি সুলতানপুর গ্রামের ইমদাদুল হক (২৭) ও বেড়গোবিন্দপুর গ্রামের জয়দেব কুমার (৪৫)। ২১ জুলাই যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় পৌর শহরের আম্রকাননপাড়ার ফজলুর রহমানের মেয়ে তুবাকে (৯) ।

চৌগাছা উপজেলা ৫০ শয্যা মডেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. নাহিদ সিরাজ বলেন, চৌগাছা হাসপাতাল থেকে রেফার করা তিনজন ঢাকা থেকে পরীক্ষা করে ডেঙ্গু সনাক্তের পর বাড়িতে এসে এখানে ভর্তি হয়েছেন। এছাড়া শুক্রবার দুপুরে হয়াতপুর গ্রামের রাব্বানীর ছেলে সামছুর রহমান, টেঙ্গুরপুরের পারুল বেগম ও তরিকুল ইসলাম পল্লবী ক্লিনিক ও নোভা ক্লিনিকে ডেঙ্গু সনাক্ত হয়। চৌগাছা মডেল হাসপাতাল হওয়ায় আশেপাশের ৫-৭ টি উপজেলার রোগীরা এখানে চিকিৎসা নিতে আসেন। সেকারণে হাসপাতালটিতে সনাক্তকরণ কিট সরবরাহ হওয়া দরকার বলে তিনি মনে করেন ।

এদিকে চৌগাছা মডেল হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা না থাকলেও শহরের নোভা ক্লিনিক, পল্লবী ও ডিভাইন হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা করা যাচ্ছে। স্থানীয় রোগীদের জন্য ডেঙ্গু পরীক্ষা করতে শুধুমাত্র ঔষধের (কিট) এর মুল্য নেয়া হচ্ছে বলে জানিয়েছেন ওই ৩টি ক্লিনিক কর্তৃপক্ষ।


আরো সংবাদ