২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

কোটি টাকা মূল্যের বিরল প্রজাতির তক্ষকসহ আটক দুই চোরাশিকারী

পাচারকালে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বগী বনাঞ্চল থেকে বনরক্ষীরা কোটি টাকা মূল্যের বিরল প্রজাতির একটি তক্ষকসহ দুই চোরাশিকারীকে আটক করেছে। তক্ষকসহ আটক আটককৃতদের মঙ্গলবার সকালে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।

বনবিভাগ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বনরক্ষীরা সোমবার দিবাগত রাত ৯টার দিকে বনের পাজরাফুটা খাল এলাকায় অভিযান চালিয়ে একটি ডিংগি নৌকা সহ দু’শিকারীকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে খাঁচায় বন্দী একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় কোটি টাকা বলে ওই কর্মকর্তা জানান।

আটক শিকারীরা হচ্ছে, বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী গ্রামের টুলু কাজীর পুত্র খলিল কাজী (৪৫) ও চুন্নু সরদারের পুত্র নাছির সরদার (৩০) ।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা জয়নাল আবেদীন তক্ষকসহ শিকারী আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটক শিকারীদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে মঙ্গলবার সকালে তাদের বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ

খেলা চলাকালেই গ্যালারিতে ঘুম শাস্ত্রীর! নেটদুনিয়ায় তোলপাড় ঢাবির ক ইউনিটের ফলে ভুল : দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি সাদা দলের নিজেকে ‘স্যার’ বলতে বাধ্য করতেন ওমর ফারুক চৌধুরী হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু কাল কেরানীগঞ্জে বিএনপির কমিটি গঠন নিখোঁজের ৮ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার নিরীক্ষা জটিলতায় বাতিল হচ্ছে রবির হাজার কোটি টাকার বিনিয়োগ প্রাথমিক শিক্ষকদের কর্মস্থল ত্যাগ না করতে পরিপত্র মহাসমাবেশ ঘিরে টানটান উত্তেজনা দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি সাদা দলের টঙ্গীতে বেগম জিয়ার কারা ও রোগমুক্তি কামনায় দোয়া বিভাগ হলেই ফরিদপুর হবে সিটি করপোরেশন

সকল