১৪ নভেম্বর ২০১৯

কোটি টাকা মূল্যের বিরল প্রজাতির তক্ষকসহ আটক দুই চোরাশিকারী

পাচারকালে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বগী বনাঞ্চল থেকে বনরক্ষীরা কোটি টাকা মূল্যের বিরল প্রজাতির একটি তক্ষকসহ দুই চোরাশিকারীকে আটক করেছে। তক্ষকসহ আটক আটককৃতদের মঙ্গলবার সকালে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।

বনবিভাগ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বনরক্ষীরা সোমবার দিবাগত রাত ৯টার দিকে বনের পাজরাফুটা খাল এলাকায় অভিযান চালিয়ে একটি ডিংগি নৌকা সহ দু’শিকারীকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে খাঁচায় বন্দী একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় কোটি টাকা বলে ওই কর্মকর্তা জানান।

আটক শিকারীরা হচ্ছে, বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী গ্রামের টুলু কাজীর পুত্র খলিল কাজী (৪৫) ও চুন্নু সরদারের পুত্র নাছির সরদার (৩০) ।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা জয়নাল আবেদীন তক্ষকসহ শিকারী আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটক শিকারীদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে মঙ্গলবার সকালে তাদের বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ

বাবরি মসজিদ পুনর্নির্মাণের দাবি খেলাফত মজলিসের কেরানীগঞ্জের অবৈধ কারখানাগুলোয় র্যাবের টানা অভিযান আজ আয়কর মেলা শুরু খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ২৫ নভেম্বর মুন্সীগঞ্জ আ’লীগের সভাপতিসহ কয়েক নেতার বিরুদ্ধে দুদকে অভিযোগ রোহিঙ্গাদের নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ৮০০০ আসামির তালিকা তুলে দেয়া হলো জনপ্রতিনিধিদের হাতে প্রধান বিচারপতিকে মোদির কৃতজ্ঞতাই জানান দেয় রায় পূর্বপরিকল্পিত : সুশীল ফোরাম সিদ্ধিরগঞ্জে মেঘনা তেলের ডিপোতে শ্রমিকদের কর্মবিরতি রাঙ্গা ক্ষমা চাইলেন এবার সংসদে ভূ-কৌশলগত বিরোধ নয় সুষ্ঠু প্রতিযোগিতা চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সকল