১৫ নভেম্বর ২০১৯

জ্যোৎস্না রাতে নৌকায় কবিতা উৎসব

-

ব্যতিক্রম আয়োজনে জ্যোৎস্না রাতে নৌকায় কবিতা উৎসব করেছে চুয়াডাঙ্গা সাহিত্য চর্চা কেন্দ্র, চর্চায়ন। রোববার সন্ধ্যা থেকে রাত ১২ পর্যন্ত মাঝ নদীতে নৌকা ভিড়িয়ে হারিকেনের আলোয় চলে কবিতা পাঠ।

চুয়াডাঙ্গা কোর্ট রোড সংলগ্ন পুলিশ পার্ক লেনের ঘাট থেকে মাথাভাঙ্গা নদীতে যাত্রা শুরু করে বিশাল বর্জ্যা নৌকা। দামুড়হুদা অভিমুখে নৌযাত্রা এগোলে কবিতা উৎসবের সূচনা করেন চর্চায়নের মহাপরিচালক সরদার আলী হোসেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে নিজেদের বক্তব্যের সঙ্গে কবিতা আবৃত্তি করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইংরেজি বিভাগীয় প্রধান অধ্যাপক খন্দকার রোকনুজ্জামান, দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, বিশিষ্ট সমাজসেবক তৌহিদ হোসেন জোয়ার্দ্দার, সাংবাদিক এম এ মামুন, কবি অমিতাভ মীর, আব্দুস সালাম দৌলতি, হেলাল হোসেন ও নয়া দিগন্তের জেলা সংবাদদাতা হুসাইন মালিক।

আবৃত্তির মুর্হূমুর্হূ শব্দবর্ষণ জানান দিচ্ছিল চর্চায়নের ‘শব্দ বিপ্লবে শামিল হই’ প্রতিপাদ্যের কথা। চর্চায়নের পরিচালক কবি রিগ্যান এসকান্দারের সার্বিক পরিচালনা ও কবি জাহেদ নাভেদের সঞ্চালনায় অংশগ্রহণকারী কবি এবং আবৃত্তিকারদের মধ্যে কবিতা আবৃত্তি করেন সুমন ইকবাল, দিপু মতিয়ার, মিজানুর রহমান, এ আর ডাবলু, নীল আকাশ, মাজিদুর রহমান, এস এম শাফায়েত, ফেরদৌস ওয়াহিদ, জহির আহমেদ, রুদ্র রাসেল, সুমন মালিক, হিমেল, আশিক, লাবিব, মাজেদ, আসিফ আনজুম পিয়াস প্রমুখ।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিল স্থানীয় পত্রিকা দৈনিক সময়ের সমীকরণ এবং রেডিও পার্টনার ছিল রেডিও কণ্ঠ।


আরো সংবাদ