২১ নভেম্বর ২০১৯

সুবিধাবঞ্চিতদের জন্য খুলনায় অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রকল্প উদ্বোধন

সুবিধাবঞ্চিতদের জন্য খুলনায় অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রকল্প উদ্বোধন - ছবি : সংগৃহীত

‘উপকূলীয় জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা’ এই শ্লোগানকে সামনে রেখে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রকল্প হাতে নেয়া হয়েছে।

খুলনা মুক্তিসেবা সংস্থা (কেএমএসএস) আয়োজনে বৃহস্পতিবার খুলনা সিটি ইন হোটেলে এই প্রকল্পের উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

তিনি জানান, উপকূলবর্তী সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা সংকট কাটিয়ে উঠতে সরকারি ও বেসরকারি সংস্থার সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। এই প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর স্বাস্থ্য সুবিধা প্রাপ্তির হার বাড়াতে এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থার এই উদ্যোগ এ অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে সহায়ক হবে।

এর পাশাপাশি তিনি এই প্রকল্পের জন্য সার্বিক সফলতা কামনা করেন এবং প্রকল্প বাস্তবায়নে সকল প্রকার সহায়তা প্রদানের আশ্বাস দেন।

খুলনা স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত পরিচালক ডা. সৈয়দ জাহাঙ্গীর হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার, সাতক্ষীরার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. হুসাইন শওকত এবং বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলাম। প্রকল্পের কর্মসূচি তুলে ধরেন ডিএফআইডি’র হেলথ অ্যাডভাইজার ডা. শফিকুল ইসলাম। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

সকল