০৯ ডিসেম্বর ২০১৯

কুষ্টিয়ায় পুলিশের অভিযানের পর কমলো পেঁয়াজের দাম

কুষ্টিয়ায় পুলিশের অভিযানের পর কমলো পেঁয়াজের দাম - ইউএনবি

কুষ্টিয়ায় বাজারে ইচ্ছামতো পেঁয়াজের দাম হাঁকা হচ্ছে- এমন অভিযোগে বাজার নিয়ন্ত্রণে জেলা পুলিশ অভিযান চালানোর পর কেজি প্রতি ২০ থেকে ৪০ টাকা দাম কমে এসেছে।

আজ শনিবার সকালে কুষ্টিয়া শহরের পৌর বাজারে অভিযান পরিচালনা করেন পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত। তবে পুলিশ আসার আগেই অধিকাংশ পেঁয়াজ ব্যবসায়ীরা তাদের কাছে থাকা পেঁয়াজ সরিয়ে ফেলেন বলে অভিযোগ পাওয়া যায়।

এসময় বাজারে আসা কয়েকজন ভোক্তা ব্যবসায়ীদের বিভিন্ন রকম দাম হাঁকানোর অভিযোগও করেন। কেউ কেউ প্রতি কেজি ২১০-২২০ টাকা দরে পেঁয়াজ কিনেছেন বলে জানান তারা।

অভিযানে বাজারের প্রত্যেক পেঁয়াজ ব্যবসায়ীকে সতর্ক করে দেয়া হয়েছে জানিয়ে পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত বলেন, অভিযানের পর থেকে পৌর বাজারে পেঁয়াজের দাম কেজি প্রতিতে ২০ থেকে ৪০ টাকা দাম কমে এসেছে। এই অভিযান জেলার বিভিন্ন উপজেলায়ও পরিচালনা করা হবে বলে জানান তিনি।

পরবর্তীতে কেউ যদি ইচ্ছামতো পেঁয়াজের দাম হাঁকান তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ার করে বলেন, আইনের মধ্যে থেকে অভিযুক্ত ব্যবসায়ীদের জেল জরিমানা করা হবে। এছাড়াও পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত জেলা পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে।

পাশাপাশি যারা পেঁয়াজের মজুদ করে কৃত্রিম সঙ্কট তৈরি করছে তাদেরও খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে জানান পুলিশ সুপার।

- ইউএনবি


আরো সংবাদ