১০ ডিসেম্বর ২০১৯

ইবি শিক্ষক ড. মুহাম্মদ মুযাম্মিল আলীর ইন্তেকাল

ইবি শিক্ষক ড. মুহাম্মদ মুযাম্মিল আলীর ইন্তেকাল - নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মুযাম্মিল আলী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার দুপুর পৌনে ১২ টার দিকে কুষ্টিয়ার হাউজিং এলাকায় নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি দীর্ঘ দিন প্যারালাইজড ও ব্রেন স্ট্রোক সংক্রান্ত রোগে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে।

সূত্রমতে, ড. মুহাম্মদ মুযাম্মিল আলী ১৯৬৩ সালে সিলেট জেলার কানাইঘাট উপজেলার বাঁশবাড়ি গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৯৫ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে প্রভাষক পদে যোগদান করেন তিনি। ড. মুহাম্মদ মুযাম্মিল আলী একজন সৎ, দক্ষ এবং বিনয়ী মানুষ ছিলেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, আল-হাদিস বিভাগ, শিক্ষক সমিতি এবং কর্মকর্তা সমিতি শোক প্রকাশ করেছে। আল-হাদিস বিভাগে দুই দিন ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে বিভাগের সভাপতি অধ্যাপক ড. আশরাফুল আলম।

বিকাল তিনটায় ক্যাম্পাসের ফুটবল মাঠে মরহুমের প্রথম নামাযে জানাযা সম্পন্ন হয়। নামাযে জানাযায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রোভিসি অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। জানাযা শেষে মরদেহ সিলেটের নিজ বাসস্থান বাঁসবাড়ি গ্রাম অভিমুখে নেয়া হয়েছে বলে বিভাগ সূত্রে জানা গেছে।

বাদ আসর কুষ্টিয়া হাউজিং ‘ডি’ ব্লকের মসজিদে ২য় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। রোববার সিলেটে নিজ এলাকায় নামাজে জানাজার পরে পারিবারিক কবরস্থানে তার দাফনকার্য সম্পাদন করা হবে।

 


আরো সংবাদ