২৯ ফেব্রুয়ারি ২০২০

শিক্ষকের যৌন হয়রানির বিচার না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যার চেষ্টা!

-

বাগেরহাটের শরণখোলায় স্কুল ছাত্রীকে যৌন হয়রানীর করার লজ্জা ও অপমান সহ্য করতে না পেরে বিষ পানে আত্মহত্যার চেষ্টা প্ররোচনার অভিযোগে দু’ শিক্ষকের বিরুদ্ধে অবশেষে থানায় মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার রাতে ছাত্রীর মা বাদী হয়ে স্কুলের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ গাজী ও সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহিনের নামে মামলা দায়ের করেন। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রায়েন্দা সরকারী পাইলট হ্ইা স্কুলের ভোকেশনাল শাখার কম্পিউটার বিভাগের দশম শ্রেণির ভুক্তভোগী ওই ছাত্রীকে বিভিন্ন সময় যৌন হয়রানী করে আসছেন ওই স্কুলের সহকারী শিক্ষক (ইংরেজী) শাহিনুজ্জমান শাহিন। গত বছরের ৩ মার্চ ওই ছাত্রীকে একা পেয়ে প্রথম শাহিনুজ্জামান কু-প্রস্তাব দেয়। বিষয়টি ছাত্রীর মা স্কুলের প্রধান শিক্ষককে জানালে তিনি কোন ব্যবস্থা না নিয়ে উল্টো তার মেয়েকে স্কুলে আসতে নিষেধ করেন এবং টিসি দেয়ার হুমকি দেন।

পরে, গত ১৮ জানুয়ারি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহনের জন্য ওই ছাত্রীর নাম তালিকাভুক্ত করতে আসলে সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহীন অশ্লীল গালমন্দসহ খারাপ মেয়ে আখ্যা দিয়ে তাকে স্কুল থেকে বের হয়ে যেতে বলেন। বিষয়টি প্রধান শিক্ষককে জানালে তিনিও ওই সহকারী শিক্ষকের পক্ষ নিয়ে ভুক্তোভোগী ছাত্রীকে গালমন্দ করে স্কুল থেকে বের করে দেন। লজ্জা ও অপমান সইতে না পেরে স্কুল থেকে বের হয়ে ওই ছাত্রী কীটনাশক (ইদুর মারার বিষ) পান করে আত্মহত্যার চেষ্টা করে। তাৎক্ষণিক তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর অবস্থার অবনতি ঘটলে ওই দিন তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং বর্তমানেও সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তোভোগী ছাত্রীর মা নাছরিন সুলতানা রুবি জানান, আমি এখন খুব অসহায়। আমার মেয়ের মান-ইজ্জত চলে গেছে। আমি কোন উপায় না পেয়ে দৃষ্টান্তমুলক বিচার পাইতে মামলা করতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে রায়েন্দা সরকারী পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ গাজী বলেন, ওই ছাত্রী আমার কাছে কোন অভিযোগ দেয়নি বরং অসুস্থতার খবর শুনে আমি হাসপাতালে দেখতে গিয়ে ছিলাম।

শরনখোলা থানার অফিসার ইনচার্জ এস.কে আব্দুল্লাহ আল সাইদ বলেন, এ ঘটনায় ছাত্রীর মা বাদী হয়ে শিশু ও নারী নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন এবং আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উপজেলা নির্বাহী অফিসার ও রায়েন্দা সরকারী পাইলট হাই স্কুলের প্রশাসক সরদার মোস্তফা শাহীন বলেন, এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে। 


আরো সংবাদ

‘জা‌মিন না পে‌য়ে আদালতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে বিএনপি’ পুঠিয়ায় ২ হাজার হেক্টর জমিতে রসুন চাষ পাকিস্তানে বাস-ট্রেন ভয়াবহ সংঘর্ষ: নিহত ৩০ রুশ-চীনের যে অস্ত্র মোকাবেলার সক্ষমতা আমেরিকার নেই দিল্লির মুসলমানদের উপর হামলা নিয়ে বিশ্বের প্রতিক্রিয়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজনীতিক ঐক্যে চান মান্না হরিণের চামড়া নিয়ে বিপাকে সৌম্য ‘বিএনপি-জামায়াতের চেয়ে আ’লীগের সুবিধাবাদীরা বেশি ভয়ঙ্কর’ করোনাভাইরাস : বিশ্বজুড়ে ‘রেড এলার্ট’ জারি বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঢাকা বারে সভাপতি-সম্পাদকসহ ১০ পদে বিএনপি প্রার্থীর জয় সন্তান না থাকায় সন্তান হারানোর ব্যথাও মোদি বুঝেন না : শাহিনবাগের দাদি

সকল