২১ ফেব্রুয়ারি ২০২০

বঙ্গবন্ধুকে ইবি শিক্ষার্থীদের চিঠি

বঙ্গবন্ধুকে ইবি শিক্ষার্থীদের চিঠি - ছবি: নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিকট পত্র লিখন, পঠন ও প্রেরণ অনুষ্ঠানের আয়োজন করেছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘লণ্ঠন’। সোমবার ক্যাম্পাসের ডায়না চত্ত্বরে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল।

সংগঠনের সভাপতি আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিসংখ্যান বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক শফিকুল ইসলাম।

সাধারণ সম্পাদক আলমগীর হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর উদ্দেশ্যে পত্র লিখে, তা পাঠ করে শুনায়। এছাড়া সেরা ৩ পত্র লেখকের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে শিক্ষার্থীদের লিখিত পত্রের অনুলিপি বেলুনে করে প্রতিকীভাবে বঙ্গবন্ধুর উদ্দেশ্যে প্রেরণ করা হয়। এছাড়া পত্রগুলো নিয়ে একটি সাময়িকী প্রকাশ ও পত্রগুলো প্রধানমন্ত্রীর দপ্তরসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হবে বলে জানায় সংগঠনটি।

উল্লেখ্য, ‘মেধা ও মননে প্রগতিশীল বাংলাদেশ’ এই শ্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার চেতনায় বিশ্বাসী ছাত্রদের নিয়ে ২০১৩ সালের ১৭ মার্চ যাত্রা শুরু করে ‘লণ্ঠন’। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করে যাচ্ছে সংগঠনটি।


আরো সংবাদ