১৯ জুলাই ২০১৯

সড়কে উড়ছে ডলার

-

ব্যস্ত মহাসড়ক। সেই সড়কে ছড়িয়ে পড়ল প্রায় এক লাখ ডরার। আর তা কুড়িয়ে নিতে হাইওয়ের ধারে গাড়ি থামিয়ে নেমে পড়লেন চালকরা। যে যেমন পারলেন ডলার কুড়িয়ে নিলেন। পুলিশ যতক্ষণে ঘটনাস্থলে পৌঁছাল, ততক্ষণে পকেট ভরে যে যার মতো চলে গেছে।
ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টায়। মনে করা হচ্ছে এটিএম বা ব্যাংকের জন্য ডলার নিয়ে যাওয়া হচ্ছিল ট্রাকে করে। কিন্তু অসাবধানতার বশে ঠিক করে লাগানো হয়নি ট্রাকের পেছনের দরজা। আর তাতেই বিপত্তি। আই-২৮৫ হাইওয়ে দিয়ে যাওয়ার সময় হঠাৎ করে খুলে যায় ট্রাকের দরজা।
সিনেমার দৃশ্যের মতোই নোটগুলো ছড়িয়ে পড়তে থাকে রাস্তায়। বেশ কিছু দূর যাওয়ার পর টনক নড়ে ট্রাক চালকের। কিন্তু ততক্ষণে হাইওয়ের রাস্তা ভরে গেছে কড়কড়ে ডলারের নোটে। এমন আজব দৃশ্য দেখে হকচকিয়ে যান হাইওয়ে দিয়ে যাওয়া চালকরা। অনেকেই রাস্তার ধারে গাড়ি দাঁড় করিয়ে দেন। গাড়ি থেকে নেমে যে যেমন পারলেন কুড়িয়ে নিলেন রাস্তায় পড়ে থাকা ডলার। কেউ কেউ ভিডিও করলেন এমন আজব দৃশ্যের।
খবর পেয়ে কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ। কিন্তু ততক্ষণে ডলার নিয়ে চম্পট দিয়েছেন অনেকেই। কেউ কেউ কুড়ানো ডলার তুলে দিলেন পুলিশের হাতে। পুলিশও তড়িঘড়ি রাস্তা থেকে ডলার তুলে জমা করতে শুরু করে।
ডানউডি পুলিশের এক আধিকারিক জানান, ঘটনাটি ঘটেছে ট্রাক-চালকের গাফিলতিতে। কিন্তু এভাবে রাস্তা থেকে অন্যের ডলার কুড়িয়ে নেয়াও চুরির শামিল। সিসিটিভি ফুটেজ থেকে কারা কারা ডলার কুড়িয়ে চম্পট দিয়েছেন, তা জানার চেষ্টা করা হচ্ছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, প্রায় এক লাখ মার্কিন ডলার এভাবে কুড়িয়ে নেয়া হয়েছে। ইন্টারনেট।


আরো সংবাদ