২২ আগস্ট ২০১৯

বিভিন্ন সংগঠনের প্রতিবাদ প্রিয়া সাহার অভিযোগ রাষ্ট্রবিরোধী

-

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাৎ করে বাংলাদেশী প্রিয়া সাহা যে অভিযোগ করেছেন তার প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সংগঠন।
খেলাফত মজলিস : বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সাক্ষাতের সময় বাংলাদেশের রাষ্ট্রীয় সুনাম ক্ষুণœকারী যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে দেয়া প্রিয়া সাহার অভিযোগ বাংলাদেশের বিরুদ্ধে চলমান রাষ্ট্রবিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ। বাংলাদেশে মুসলিম মৌলবাদী কর্তৃক ‘৩ কোটি ৭০ লাখ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ধর্মালম্বী গুম হওয়ার’ কথা বলে ট্রাম্পের কাছে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণরূপে মিথ্যা ও বানোয়াট কথা। তিনি এই বক্তব্যের মাধ্যমে শুধু এ দেশের মুসলমানদের ভাবমূর্তি নষ্টেরই চেষ্টা করেননি, বাংলাদেশের রাষ্ট্রীয় সুনাম ক্ষুণœ ও রাষ্ট্রীয় নিরাপত্তা বিঘিœত করার অপচেষ্টা চালিয়েছেন।
বাংলাদেশ খেলাফত মজলিস : মার্কিন প্রেসিডেন্টের কাছে বাংলদেশের বিরুদ্ধে সংখ্যালঘু নির্যাতনের ভিত্তিহীন অভিযোগ তোলা প্রিয়া সাহা বাংলাদেশে এলেই গ্রেফতারের দাবি জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, প্রিয়া সাহা দেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছে। সে দেশে প্রবেশ করার অধিকার হারিয়েছে। সুতরাং দেশে প্রবেশ করলেই তাকে গ্রেফতার করতে হবে। তাকে যারা সহযোগিতা করেছে তাদেরও চিহ্নিহ্নহ্নত করতে হবে।
বাংলাদেশ মুসলিম লীগ : সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ভিন্ন ধর্মানুসারীদের ওপর অন্যায় অত্যাচার চলছে, ৩৭ মিলিয়ন ভিন্ন ধর্মাবলম্বী এই দেশ থেকে গুম হয়ে গেছেÑ এই মর্মে প্রিয়া সাহার মিথ্যা ও বানোয়াট অভিযোগে গভীর উদ্বেগ, ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। দলীয় সভাপতি সাবেক এমপি অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, এ অভিযোগ দেশের বিরুদ্ধে এক গভীর ষড়যন্ত্র।
খেলাফতে ইসলামী : প্রিয়া সাহার মিথ্যা অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। এক বিবৃতিতে তিনি বলেছেন, ধর্মীয় স্বাধীনতা ও সাম্প্রদায়িক সাম্প্রীতি বাংলাদেশের চিরাচরিত ঐতিহ্য। প্রিয়া সাহা এই ঐতিহ্যকে নষ্ট করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে অসৎ ফায়দা হাসিল করতেই মার্কিন প্রেসিডেন্টের কাছে দেশের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট এবং বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত নালিশ করেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 


আরো সংবাদ