১৯ আগস্ট ২০১৯

নিখোঁজ স্বামীর সন্ধানে বিভিন্ন সংস্থার দ্বারে দ্বারে ঘুরছেন এক নারী

-

নিখোঁজ স্বামীর সন্ধানে প্রশাসনসহ বিভিন্ন সংস্থার দ্বারে দ্বারে ঘুরছেন এক নারী। কিন্তু প্রায় এক মাস অতিবাহিত হলেও খুঁজে পাচ্ছেন না তার স্বামী ব্যবসায়ী ইসমাইল হোসেন বাতেনকে। এখন স্বামীকে ফিরে পেতে এ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান নিখোঁজ বাতেনের স্ত্রী নাসরিন জাহান স্মৃতি। তার অভিযোগ পূর্ব শত্রুতার জের ধরে প্রতিশোধ নিতে র্যাবের একজন উচ্চপদস্থ কর্মকর্তা তার স্বামীকে অপহরণ করিয়েছেন।
লিখিত বক্তব্যে নাসরিন বলেন, গত মাসের ১৯ তারিখে তার স্বামী ইসমাইল হোসেন বাতেন (৬০) মিরপুর-১ নম্বরের লালকুঠি প্রথম কলোনির বাসা থেকে তার ব্যবসা প্রতিষ্ঠানে যান। দুপুর আড়াইটার দিকে তিনি খাবার খেতে বাসার উদ্দেশ্যে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যায়নি। তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।
স্মৃতি বলেন, প্রায় ৩৫ বছর আগে বাতেন তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুরের কুকরারাই এলাকার ফয়েজ আহাম্মদ মিন্টু মিয়া হত্যা মামলার আসামি ছিলেন। কিন্তু তিনি ওই হত্যাকাণ্ডে জড়িত না থাকায় আদালত তাকে মামলা থেকে অব্যাহতি দেন। এরপর থেকে তিনি ঢাকায় এসে ব্যবসা করছিলেন। কিন্তু মিন্টু মিয়ার ছেলে বর্তমানে র্যাবের কমিউনিকেশন অ্যান্ড সিগন্যালের ডিরেক্টর রাসেল আহাম্মদ কবীরের ধারণা- বাতেন তার বাবার হত্যার সাথে জড়িত ছিলেন। তাই প্রতিশোধ নিতে বিভিন্নভাবে বাতেনকে হুমকি দেয়া হচ্ছিল। এ ব্যাপারে থানায় জিডি করতে চেয়েও করা হয়নি। তার আগেই অপহৃত হন তিনি। স্মৃতি বলেন, স্বামীর সন্ধান চেয়ে ইতোমধ্যে, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, র্যাবের ডিজিসহ বিভিন্ন সংস্থায় আবেদন করেও কোনো সুফল পাওয়া যায়নি।
স্মৃতির এ অভিযোগের ব্যাপারে জানতে র্যাব কর্মকর্তা রাসেল আহাম্মদ কবীরের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 


আরো সংবাদ