২৪ আগস্ট ২০১৯

ছয় জেলায় নিহত ৭

-

ফরিদপুরসহ দেশের ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হন আরো ৯ জন।
ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুরে ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত হয়েছেন। এরা হলেন- ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার আকুয়া জঙ্গল গ্রামের আনোয়ার ইসলামের ছেলে রবিন ইসলাম (২২) ও ওই একই গ্রামের হানিফ ইসলামের ছেলে কামরুল ইসলাম (৩৫)। নিহত ওই দুই শ্রমিক পাইলিং কাজ করতেন।
গতকাল সকালে ফরিদপুর সদরের শিবরামপুর এলাকায় আজিজ পাইপসের কাছে ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হন আরো তিনজন। তারা হলেন- মাহাতাব উদ্দিন (৬৫), আশিক (২২) ও সেলিম (৩৫)। তাদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
করিমপুর হাইওয়ে পুলিশের দায়িত্বরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) জয়নুল ইসলাম বলেন, এ দুর্ঘটনায় আহত মাহাতাব উদ্দিনের বাড়ি পিরোজপুরে। তিনি তার বাড়ির পাইলিংয়ের কাজ করানোর জন্য পাইলিং শ্রমিকদের নিয়ে রাজবাড়ীর গোয়ালন্দের মোড় থেকে একটি ট্রাকে পিরোজপুর যাচ্ছিলেন। ঘটনাস্থলে আসার পর ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ফলে ট্রাকটি সড়কের বামদিক থেকে ডান দিকে গিয়ে সড়কের পাশের একটি গ্রাছের সাথে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে পাশের খাদে পড়ে।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রাকের সাথে ধাক্কা লেগে সিএনজি অটোরিকশার যাত্রী অলি আম্মদ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আহত হন আরো ছয়জন। গতকাল দুপুরে উপজেলার জোরারগঞ্জ-মুহুরী প্রজেক্ট সড়কের ইছামতি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করা হয়েছে। নিহত অলি আহম্মদের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের সমিতি বাজার এলাকায়।
দুর্ঘটনায় আহতরা হলেনÑ অটোরিকশার চালক তাজুল ইসলাম (৩০), যাত্রী মনির আহম্মদ (৫৫), সুফিয়া খাতুন (৬৫), নাছিমা আক্তার (৪৫), মেহেরুন নেছা (৬০) ও রাকিব (১০)।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মিরসরাইয়ের ব্যস্ততম জোরারগঞ্জ-মুহুরী প্রজেক্ট আঞ্চলিক সড়কের ইছামতি এলাকায় একটি দ্রুতগামী ট্রাকের সাথে সিএনজি অটোরিকশার ধাক্কা লাগে। এতে অটোরিকশার চালকসহ সাতজন গুরতর আহত হন। স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে সেখানে অলি আহম্মদ মারা যান। বাকি ছয়জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের চমেক হাসপাতালে স্থানান্তর করেন।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরে মেরামতকালে পেঁয়াজ ভর্তি একটি ট্রাক উল্টে গিয়ে গতকাল ট্রাকের নিচে চাপা পড়ে ট্রাকচালক নিহত হয়েছেন। নিহতের নাম আরিফ আলী (৪০)। তিনি রাজশাহীর পবা থানার গোবিন্দপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে।
জিএমপির বাসন থানার ওসি এ কে এম কাউসার চৌধুরী জানান, রাজশাহী থেকে পেঁয়াজভর্তি একটি ট্রাক গতকাল চট্টগ্রাম যাচ্ছিল। ঢাকা বাইপাস সড়কের (নাওজোর-ভুলতা) গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া পেয়ারা বাগান এলাকায় ট্রাকটি বিকল হয়ে যায়। এ সময় সড়কের পাশে দাঁড় করিয়ে চালক ট্রাকটি মেরামত করছিলেন। মেরামতের কাজ করার সময় ট্রাকটি হঠাৎ উল্টে সড়কের পাশের খাদে পড়ে যায়। এ সময় মালবোঝাই ট্রাকের নিচে চাপা পড়ে চালক আরিফ আলী ঘটনাস্থলেই নিহত হন। পরে পুলিশ রেকার দিয়ে ট্রাকটি সরিয়ে নিহতের লাশ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।
পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা জানান, নেত্রকোনার পূর্বধলায় গতকাল সকালে উপজেলার রাজারবাজার এলাকার শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কে ট্রাকচাপায় মো: শামীম (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত শামীম উপজেলা সদর ইউনিয়নের ছোট ইলাশপুর গ্রামের মৃত আব্দুল মাজেদ তালুকদারের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, শ্যামগঞ্জ থেকে বিরিশিরিগামী ঢাকা মেট্রো ট-২২-৫৭৩৭ নং ট্রাকটি খুবই দ্রুত গতিতে আসছিল এবং বাজারেও গতি নিয়ন্ত্রণ করেনি। এ সময় ট্রাকটি সেতুতে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে বসে থাকা শামীমকে চাপা দিয়ে সড়কের নিচে পড়ে পায়। স্থানীয়দের অভিযোগ, ট্রাকচালক ঘুমন্ত অবস্থায় ছিল।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর চারঘাট উপজেলায় রাস্তা পারাপারের সময় ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম মীম খাতুন (৮)। গতকাল দুপুরে উপজেলার নিমপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মীম একই উপজেলার বাড়ইপাড়া গ্রামের সোহেল রানার মেয়ে। সে চারঘাট উপজেলা জাইগিরপাড়া প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী ছিল। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী ওই অটোরিকশার চালক আব্দুল আওয়ালকে আটক করেন। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে।
কুমিল্লা সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ওয়াহিদুজ্জামান নামে এক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি কুমিল্লা সেনানিবাসে করপোরাল পদে কর্মরত ছিলেন।
হাইওয়ে পুলিশ জানায়, সেনাবাহিনীর করপোরাল ওয়াহিদুজ্জামান শনিবার মোটর সাইকেলযোগে কুমিল্লা অভিমুখে যাচ্ছিলেন। বিকেল সাড়ে ৫টার দিকে তিনি কুমিল্লা সদর দণি সুয়াগাজী রাহাত পেট্রল পাম্পের কাছে পৌঁছলে পেছন থেকে একটি গাড়ি তার মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে তিনি ঘটনাস্থলে নিহত হন।

 


আরো সংবাদ