১৮ সেপ্টেম্বর ২০১৯

বঙ্গবন্ধুই বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা করেছিলেন : তথ্যমন্ত্রী

আইডিইবি’র সেমিনারে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ :নয়া দিগন্ত -

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুই বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধু দীর্ঘ দিন ধরেই স্বাধীনতার স্বপ্নকে লালন করে আসছিলেন এবং স্বাধীনতা ঘোষণার জন্য তিনি সঠিক সময়ের অপেক্ষায় ছিলেন। সব প্রতিকূলতা সাহসিকতার সাথে মোকাবেলা করে বঙ্গবন্ধু জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুত করেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু এ দেশকে একটি উন্নত দেশে পরিণত করতে নিজেকে নিয়োজিত করেন। দক্ষ জনশক্তি গড়ে তুলতে বঙ্গবন্ধু কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার ওপর গুরুত্ব দেন।
গতকাল জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আইডিইবি আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী এ দেশকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ হিসেবে গড়ে তুলতে সবার প্রতি একযোগে কাজ করার আহ্বান জানান।
একুশে আগস্ট গ্রেনেড হামলা প্রসঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ওই হামলা সম্পর্কে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সব জানতেন। তারেক রহমানের প্ররোচনায় এই হামলা হয় এবং তার মা বেগম খালেদা জিয়া এই হামলার ষড়যন্ত্র সম্পর্কে সবকিছুই জানতেন। এই জঘন্য হামলার জন্য বেগম জিয়াকে অবশ্যই বিচারের আওতায় আনতে হবে। তিনি বলেন, সে সময়ে ডিজিএফআই এ ঘটনার তদন্ত করতে চেয়েছিল, বেগম জিয়া তাদের তদন্ত করতে দেননি। ধমক দিয়ে থামিয়ে দেন।
আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য দেন কারিগরি এবং মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঁইয়া, কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক রওনক মাহমুদ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোরাদ হোসেন মোল্লা প্রমুখ। সেমিনারের বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষাবিদ ড. সৈয়দ আব্দুল আজিজ ও ড. শাহ আলম মজুমদার।

 


আরো সংবাদ