২৩ সেপ্টেম্বর ২০১৯

পা হারানো কৃষ্ণা চৌধুরীকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ

-

রাজধানীর বাংলামোটরে ট্রাস্ট পরিবহনের বাসচাপায় পা হারানো কৃষ্ণা চৌধুরী রায়ের পরিবারকে দুই কোটি টাকা ক্ষতিপূরণ দিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। গত মঙ্গলবার ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক বরাবরে নোটিশটি পাঠানো হয়। কৃষ্ণা চৌধুরী রায়ের স্বামী রাধে শ্যামের পক্ষে নোটিশটি পাঠান আইনজীবী ইমরান হোসেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশের আইজিপি, বিআরটিএর চেয়ারম্যান ও ঢাকা জেলা প্রশাসক বরাবর আইনি নোটিশের কপি পাঠানো হয়েছে। এই টাকা সংগ্রহ করে ভুক্তভোগীকে প্রদান করার জন্য তাদের বলা হয়েছে।
আইনজীবী ইমরান হোসেন সাংবাদিকদের বলেন, ক্ষতিপূরণের একটি অংশ তার (কৃষ্ণা) যে পারিবারিক দুর্ভোগ হয়েছে, তার জন্য এক কোটি টাকা। আবার তার ব্যক্তিগতভাবে যে দুর্ভোগ হয়েছে, সেটির জন্য আরো এক কোটি টাকা। এ নিয়ে মোট দুই কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।
কৃষ্ণা রায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) হিসাব বিভাগের সহকারী ব্যবস্থাপক। গত ২৭ আগস্ট ট্রাস্ট ট্রান্সপোর্টের বেপরোয়া গতির একটি বাস রাজধানীর বাংলামোটরে ফুটপাথে উঠে পড়ে। এতে কৃষ্ণা রায়ের হাঁটুর নিচ থেকে বাম পা প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। তার জীবন রক্ষায় পঙ্গু হাসপাতালের চিকিৎসকেরা হাঁটুর নিচের অংশ কেটে ফেলেন। পরে সংক্রমণ হওয়ায় তার হাঁটুর ওপরের কিছু অংশও কেটে ফেলা হয়। এর আগে বাসটির অনিয়মিত চালক গ্রেফতার হওয়া মো: মোরশেদ স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। এখন তিনি কারাগারে আছেন।

 


আরো সংবাদ