১৫ নভেম্বর ২০১৯

চীনের প্রতিরক্ষামন্ত্রীর সাথে সেনা প্রধানের সাক্ষাৎ

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ পিপলস লিবারেশন আর্মি গ্রাউন্ড ফোর্সের কমান্ডার জেনারেল হান উয়েগোর সাথে সাক্ষাৎ করেন :আইএসপিআর -

চীন সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ চীনের প্রতিরক্ষামন্ত্রী ও গ্রাউন্ড ফোর্সের কমান্ডারের সাথে সাক্ষাৎ করেছেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, জেনারেল আজিজ আহমেদ গত ৫ নভেম্বর মঙ্গলবার চীনের বেইজিংয়ে অবস্থিত ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি পরিদর্শন করেন।
পরে তিনি পিপলস লিবারেশন আর্মি গ্রাউন্ড ফোর্সের কমান্ডার জেনারেল হান উয়েগোর সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়, যৌথ অনুশীলন এবং বাস্তুচ্যুত রোহিঙ্গা সমস্যা সমাধানের উপায় নিয়ে আলোচনা হয়।
এরপর গত বুধবার সেনাবাহিনী প্রধান চীনের প্রতিরক্ষামন্ত্রী উয়েই ফেংয়ের সাথে সাক্ষাৎ করেন।
এ সময় তারা বাংলাদেশ ও চীনের মধ্যে বিদ্যমান সুসম্পর্কের উন্নয়ন এবং দ্বিপক্ষীয় সামরিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ের পাশাপাশি জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
তিনি বলেন, রোহিঙ্গারা বিভিন্ন ধরনের অপরাধ প্রবণতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে যাচ্ছে, যা বাংলাদেশ-মিয়ানমার তথা দক্ষিণ এশিয়ার আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।
সেনাপ্রধান উল্লেখ করেন, বাংলাদেশ এবং মিয়ানমার উভয় রাষ্ট্রের জন্যই চীন অত্যন্ত বন্ধুপ্রতীম রাষ্ট্র।
তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানে রাজনৈতিক উদ্যোগের পাশাপাশি সামরিক নেতৃবৃন্দকেও এগিয়ে আসার আহ্বান জানান।
এ ছাড়াও তিনি বুধবার বেইজিংয়ে অবস্থিত একটি কম্বাইন্ড ব্রিগেড এবং গতকাল বৃহস্পতিবার নানজিংয়ে অবস্থিত অপর একটি কম্বাইন্ড ব্রিগেডের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন।


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল