০৯ ডিসেম্বর ২০১৯

স্থানীয় সরকার নির্বাচনের গ্রহণযোগ্যতা চায় যুক্তরাষ্ট্র

-

বাংলাদেশের স্থানীয় সরকার নির্বাচনগুলোর গ্রহণযোগ্যতা ও প্রতিযোগিতার ওপর গুরুত্বারোপ করেছেন যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস।
মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর দুই দিনের বাংলাদেশ সফর শেষে গত রাতে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, ঢাকা সফরকালে ওয়েলস প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক উপদেষ্টা গওহর রিজভী, পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্র সচিব শহীদুল হকের সাথে বৈঠক করেছেন। এসব বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক, সামরিক সহযোগিতা, সন্ত্রাসবাদ দমন, সুশাসন ও আইনের শাসন, রোহিঙ্গা সঙ্কট, মানবপাচাররোধ ও যুক্তরাষ্ট্রের ইন্দো-প্যাসেফিক কৌশলে বাংলাদেশের অংশীদারিত্ব নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের সাথে বৈঠক করেছেন।
একই সময়ে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সহায়তা সংস্থা ইউএসএআইডির উপপ্রশাসক বনি গ্লিক বাংলাদেশ সফর করেছেন। ওয়েলস ও গ্লিক কক্সবাজারের শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের অবস্থা সরেজিমন পরিদর্শন করেছেন। তারা আন্তর্জাতিক সংস্থা ও এনজিওগুলোর সাথে মতবিনিময় করেছেন।


আরো সংবাদ