১৪ ডিসেম্বর ২০১৯

পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে জড়িতদের বের করতে গোয়েন্দারা মাঠে : তথ্যমন্ত্রী

জাতীয় প্রেস ক্লাবে গতকাল ভাসানী ঐক্যজোট ও ন্যাপ ভাসানীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ : নয়া দিগন্ত -

পেঁয়াজের মূল্যবৃদ্ধি খতিয়ে দেখার জন্য সরকারের ব্যবস্থার কথা জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কারা এর সাথে যুক্ত তা বের করার জন্য গোয়েন্দারা মাঠে নেমেছেন। যারা পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঘটিয়েছে, যারা দায়ী হবে, দায়ী হিসেবে যাদেরকে চিহ্নিত করা হবে, তাদের বিরুদ্ধে সরকার অবশ্যই ব্যবস্থা নেবে।
গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী ঐক্যজোট আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, মানুষকে জিম্মি করে এইভাবে ভোগ্যপণ্যের দাম বাড়ানো কোনোভাবেই ব্যবসার নীতি হতে পারে না। সরকার টিসিবির মাধ্যমে ঢাকা শহরে এবং বিভিন্ন জায়গায় ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করছে। শিগগিরই ইনশাআল্লাহ দাম কমে যাবে, স্বাভাবিক পর্যায়ে চলে আসবে।
বিএনপিকে ধন্যবাদ জানিয়ে হাছান মাহমুদ বলেন, আপনারা বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে যে অপরাজনীতি সবসময় করে আসছেন, সেখান থেকে যে পেঁয়াজের মধ্যে আশ্রয় নিয়েছেন, এটি ভালো। আমি অনুরোধ জানাবো, আপনারা অবশ্যই সরকারের সমালোচনা করুন, সরকার কোথায় ব্যর্থ হচ্ছে, সেটি তুলে ধরুন। কিন্তু সরকার যে আজকে নানাক্ষেত্রে প্রচণ্ডভাবে সফল, এটি বিশ্ব নেতৃবৃন্দ বলছে, বিশ্বব্যাংক বলছে, অর্থনীতিতে নোবেল পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিরা বলছে, সেটিই আপনারা দয়া করে বলবেন তাহলেই সেটি দায়িত্বশীল বিরোধী দলের কাজ হয়। তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বলেছেন, তারা সারা দেশে পেঁয়াজ নিয়ে বিক্ষোভ করবেন। ফখরুল সাহেবকে ধন্যবাদ, তারা তাদের রাজনীতিকে বেগম জিয়ার অসুস্থতা থেকে বের করে এনে পেঁয়াজের মধ্যে নিয়ে এসেছেন। তবে পেঁয়াজের এই উচ্চমূল্য থাকবে না।
তথ্যমন্ত্রী বলেন, মওলানা ভাসানী বলতেন, শেখ মুজিবের যে সাংগঠনিক দক্ষতা সেটি আর কারো মধ্যে নেই এবং বঙ্গবন্ধু শেখ মুজিব যতদিন বেঁচেছিলেন, মওলানা ভাসানীকে অত্যন্ত শ্রদ্ধা করতেন এবং তার দেখভালও করতেন। ভাসানী যেভাবে রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন, আমি মনে করি যুগ যুগ ধরে তার কাছ থেকে রাজনীতিকদের শেখার অনেক কিছুই আছে। তিনি বলেন, সমাজ পরিবর্তনের জন্য দেশ পরিবর্তনের জন্য ক্ষমতার প্রয়োজন আছে, কিন্তু শুধু ক্ষমতা রাজনীতির মূল প্রতিপাদ্য হওয়া উচিত নয়।

নিজস্ব প্রতিবেদক


আরো সংবাদ

জার্মানিতে গুপ্তচরবৃত্তি : ভারতীয় দম্পতির শাস্তি ভারতে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত দাম কমলেও পেঁয়াজ নিয়ে অস্বস্তি কমেনি ভারতের নতুন নাগরিকত্ব আইন বৈষম্যমূলক : জাতিসঙ্ঘ শ্রমিকদের বেতন ন্যূনতম ১৫ হাজার টাকা নির্ধারনসহ ৪ দফা দাবি গাজীপুরে ডায়রিয়ার রোগীর সংখ্যা বাড়ছে খালেদা জিয়া ন্যায়বিচার থেকে বঞ্চিত : লেবারপার্টি সোনারগাঁওয়ে বিজয় র্যালি ও আলোচনা অনুষ্ঠিত রোহিঙ্গা গণহত্যা নিয়ে আইসিজের শুনানিতে বাংলাদেশের সন্তোষ রাজস্ব বোর্ডের নির্দেশনা ৫ মাসেও বাস্তবায়ন হয়নি বেনাপোল চেকপোস্টে আইটি খাতে বিনিয়োগ বাড়াতে বাংলাদেশী-ব্রিটিশদের প্রতি আহ্বান হাইকমিশনারের

সকল