১০ ডিসেম্বর ২০১৯

রাজধানীতে ৮০ টাকায় নতুন পেঁয়াজ

-

রাজধানীর বিভিন্ন বাজারে নতুন পেঁয়াজ আসা শুরু করেছে। গতকাল বৃহস্পতিবার সকালে কাওরান বাজার ঘুরে জানা যায়, দেশের কয়েকটি স্থান থেকে পাতাসহ এসব পেঁয়াজ আসছে।
এসব পেঁয়াজ পাইকারি হিসেবে কেজিপ্রতি ৮০ টাকায় বিক্রি হলেও খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়। তবে ক্রেতারা বলছেন, এসব পেঁয়াজ সংরক্ষণ করার মতো উপযোগী নয়। দুই থেকে তিন দিনের মধ্যে খেয়ে ফেলতে হবে।
কাওরান বাজারের আড়তদার মো: নজরুল ইসলাম জানান, সাভার, মানিকগঞ্জসহ আরো কয়েকটি স্থান থেকে এসব পেঁয়াজ আসা শুরু করেছে। তারা এসব পেঁয়াজ পাইকারি ৮০ টাকায় বিক্রি করছেন।
কাওরান বাজারের পেঁয়াজ আড়তদার নজরুল ইসলাম জানান, কয়েক দিনের মধ্যে ঢাকার বাজারে কৃষকরা পরিপক্ব নতুন পেঁয়াজ আনা শুরু করবে। সে পেঁয়াজ এলেই পেঁয়াজের দাম অর্ধেকে নেমে আসবে।
বাজার ঘুরে দেখা যায়, পুরনো পোঁয়জ বিক্রি হচ্ছে বেশি দামেই। মিসরের পেঁয়াজ বিক্রি হচ্ছে পাইকারি ১১০ টাকায়, চায়না ১০০ টাকায় আর বার্মিজ ১৬০ টাকায়। দেশীটা বিক্রি হচ্ছে ১৭০ টাকায়।
কাওরান বাজারের পেঁয়াজ ব্যবসায়ী লাকসাম ব্রাদার্সের স্বত্বাধিকারী বেলাল হোসেন বলেন, নতুন পেঁয়াজ বাজারে না আসা পর্যন্ত পেঁয়াজের দাম কমছে না। দেশী নতুন পেঁয়াজ বাজারে আসা শুরু হলে পেঁয়াজের দাম অনেকটা কমে যাবে। তার জন্য আরো কিছু দিন অপেক্ষা করতে হবে।
তিনি জানান, এখন বাজারে পাতাসহ যে পেঁয়াজ বিক্রি হচ্ছে তা সংরক্ষণ উপযোগী নয়। দুই থেকে তিন দিনের মধ্যে ব্যবহার করে ফেলতে হবে। সংরক্ষণ উপযোগী পেঁয়াজ বাজারে আসতে আরো দুয়েক দিন সময় লাগবে। তবে দেশের কয়েকটি স্থানে স্থানীয় বাজারে নতুন পেঁয়াজ ওঠা শুরু হয়েছে বলেও জানিয়েছেন পেঁয়াজ ব্যবসায়ী বেলাল হোসেন।

 


আরো সংবাদ

কেরানীগঞ্জে লেপ-তোষকের দোকানে আগুন : নিহত ১ এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র শত্রুতা ব্যক্তিগত : দুর্বৃত্তের দেয়া আগুনে ঝলসে গেল ৬টি মহিষ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃদ্ধকে পেটালেন প্রতিপক্ষরা রোহিঙ্গা গণহত্যার বিচার : পাথরের মতো বসে ছিলেন সু চি গৃহবধূর চুল কেটে দেয়া মামলায় জেলহাজতে আওয়ামী লীগ নেতা সন্ধান মিলেছে শ্রমিকদল সাধারণ সম্পাদকের খুলনা আওয়ামী লীগের নগর ও জেলার সভাপতি বহাল, সম্পাদকে নতুন মুখ নেত্রকোনায় বাধার মুখে সদ্য চালু হওয়া বিআরটিসি বাস চলাচল বন্ধ উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার দেখতে দেখতে ১১ বছর, আন্দোলন কোন বছর : বিএনপিকে কাদের

সকল