১০ ডিসেম্বর ২০১৯

বিএনপির মুখের ওপরে সরকারের নিয়ন্ত্রণ নেই : কাদের

যুবলীগের সম্মেলনস্থলের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলছেন ওবায়দুল কাদের : নয়া দিগন্ত -

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতির ওপরে আমাদের নিয়ন্ত্রণ আছে। আমাদের নিয়ন্ত্রণ নেই এক জায়গায়, সেটা হলো বিএনপির মুখের ওপর। ওদের যে মুখের ভাষা, ওদের যে মিথ্যাচার, সেই অপপ্রচারের ওপরে আমাদের নিয়ন্ত্রণ নেই।
গতকাল শুক্রবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস উপলক্ষে মঞ্চ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সড়ক পরিবহনের আন্দোলন প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন নিয়ে যে সমস্যা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দফায় দফায় আলোচনার পর একটা সমঝোতা হয়েছে, সমাধান হয়েছে। গত বৃহস্পতিবার থেকে ঢাকা সিটি ও তার আশপাশে বাস চলছে, কোথাও বিঘœ ঘটেছে, আজ থেকে সবখানেই স্বাভাবিক।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিকেলে অনুষ্ঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথসভায় ওবায়দুল কাদের বলেন, অতীতে ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের কয়েক দিন বাদে সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়ে থাকলেও এবার যেদিন সম্মেলন, সেদিনই নেতৃত্বের নাম ঘোষণা করা হবে। এরপর ১৫ দিন সময় দেয়া হবে। ১৫ দিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি করতে হবে। তবে সতর্ক থাকবেন যেন কোনো বিতর্কিত লোক কমিটিতে চলে না আসে। তিনি আরো বলেন, দল ভারী করার জন্য কোনো বিতর্কিত লোককে দলে আনার চেষ্টা করে সফল হবেন না। পকেট কমিটি করার কোনো সুযোগ নেই। কারণ নেত্রীর কাছে সবার গোয়েন্দা রিপোর্ট রয়েছে। বিতর্কিত কারো নাম দিলেও কাজ হবে না।
বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আজ বলছে আমাদের কোনো কিছুতে নিয়ন্ত্রণ নেই! আমি বলব তাদের নিজেদের দলের ওপর নিয়ন্ত্রণ নেই। সব কিছুর ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে। তবে মির্জা ফখরুল ইসলাম সাহেব, এটা সত্যি আপনাদের অপপ্রচারের মিথ্যাচারের ওপর আমাদের নিয়ন্ত্রণ নেই। এটাও নিয়ন্ত্রণ করা যায় কিন্তু যখন করতে যাবো বলবেন গণতন্ত্র নেই।

 


আরো সংবাদ