১০ ডিসেম্বর ২০১৯

এনএসআই’র নিয়োগ পরীক্ষায় ১৮ ভুয়া পরীক্ষার্থী শ্রীঘরে

-

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মাঠ পর্যায়ের গোয়েন্দা সদস্য ও কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষা চলাকালে ১৮ জন ভুয়া পরীক্ষার্থী শনাক্ত করেছে সংস্থাটি। গতকাল শুক্রবার রাজধানীর মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) পরীক্ষাকেন্দ্রে নিয়োগ পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের কাছে তারা সবাই দোষ স্বীকার করায় আদালত ১৬ জনকে এক মাসের ও দু’জনকে ১৫ দিনের দণ্ড দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মাবুদ বলেন, যাদের আটক করা হয়েছে, তাদের অধিকাংশ ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের অনেকেই প্রকৃত চাকরিপ্রার্থীর সাথে মোটা অঙ্কের টাকার চুক্তিতে পরীক্ষা দিচ্ছিলেন, আবার কেউ কেউ বন্ধু ও আত্মীয়তার সূত্রে এই অবৈধ কারসাজিতে জড়িয়ে পড়েন। তাদের সবাইকে আটক করে পল্লবী থানায় হস্তান্তর করা হয়।
পুলিশ জানায়, জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগের প্রথম ধাপে লিখিত পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীর নাম, স্বাক্ষর ও ছবিতে গরমিল থাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের মুখে তারা সবাই অন্যের পরীক্ষা দিতে এসেছেন বলে স্বীকার করেন। আটককৃরা হলোÑ শাহিন আলম, ইফরাত হোসেন, শাহিন তালুকদার, কাউছার আলী, রাফি সাদমান, বাহারুল ইসলাম, আলমগীর হোসেন, সোহেল আহমেদ, শাহাদত হোসেন, শহীদুল্লাহ, শাহ জামাল, গোলাম রব্বানী, এ এস এম ইছা খান, মাজেদুল ইসলাম, হাবিবুল বাশার, শরিফুল ইসলাম, রফিক মিয়া ও আব্দুর রহিম।


আরো সংবাদ