২৪ সেপ্টেম্বর ২০১৯

ডিআইজি মিজানের শাস্তি নিয়ে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

ডিআইজি মিজানের শাস্তি নিয়ে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী - সংগৃহীত

পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমান দুদকের পরিচালককে ঘুষ দেয়ার কথা প্রকাশ্যে স্বীকার করেছেন। এরপর থেকেই তাকে নিয়ে সমালোচনা হচ্ছে। বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঘুষ দেয়া-নেয়া দুটাই অপরাধ। ঘুষ কেনো দিয়েছে? নিশ্চয় সে কোনো অপরাধ করেছে। তা বলার অপেক্ষা রাখেনা। ঘুষ দিয়েছে তার নিশ্চয় কিছু দুর্বলতা আছে সেগুলো ঢাকার জন্য। কিন্তু ঘুষ দেয়া নেয়া যেহেতু অপরাধ তাই ঘুষ দেয়ার অপরাধে সে অবশ্যই দন্ডিত হবে। এ অপরাধে যেটা ব্যবস্থা গ্রহণ প্রয়োজন সেটাই নেয়া হবে।

বুধবার দুপুর বারোটার সময় রাজধানীর বকসীবাজার এলাকার কারা অধিদপ্তরের মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। এর আগে অধিদপ্তরের মিলনায়তনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ আয়োজিত উদ্ভাবনী মেলা ও প্রদর্শনী -২০১৯ অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে অংশ নিয়ে উদ্বোধন করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিআইজি মিজানের আগের অভিযোগের তথ্যের ভিত্তিতে তার বিরুদ্ধে বিচার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। তার ডিপার্মেন্টাল এবং দুদকও ব্যবস্থা নিচ্ছেন।

এসময় নুসরাত হত্যাকান্ডের ঘটনায় অভিযুক্ত ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পরও এখনও তাকে কেনো গ্রেফতার করতে পারেনি পুলিশ এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যখনি কোনো দোষী আমাদের কাছে চিহ্নিত হবে সঙ্গে সঙ্গে তার পালিয়ে যাওয়ার সকল পথ বন্ধ করে দেয়া হয়। তেমনি ওসি মোয়াজ্জেমের ক্ষেত্রেও তাই হয়েছে। তার পালিয়ে যাওয়ার সকল পথ বন্ধ করে দিয়েছি। কাজেই সে এখন আমাদের দেশের ভেতরে আছে এবং যেকোনো সময় গ্রেফতার হবে।

সম্প্রতি চট্টগ্রাম কারাগারে খুন হওয়া সাবেক ছাত্রলীগ নেতা অমিত মুহুরির ঘটনা তদন্তে গাফলতি আছে পরিবারের অভিযোগের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তদন্তে কোনো গাফলতি নেই। এঘটনায় ডিবি এবং পুলিশ তদন্ত করছে। জড়িতদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেউ কিন্তু আইনের বাহিরে নয়। জড়িতদের কেউ পার পাবে না।


আরো সংবাদ

সকল