২১ ফেব্রুয়ারি ২০২০

বরখাস্ত হওয়া দুদকের পরিচালক এনামুল বাছিরকে জামিন দেননি হাইকোর্ট

এনামুল বাছির
এনামুল বাছির - ছবি : সংগ্রহ

ঘুষ গ্রহণের অভিযোগে দায়ের করা মামলায় সাময়িক বরখাস্ত হওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) কারাবন্দি পরিচালক খন্দকার এনামুল বাছিরের জামিন চেয়ে হাইকোর্টে করা আবেদন ফেরত দিয়েছেন আদালত।
আজ মঙ্গলবার এ-সংক্রান্ত শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ আবেদনটি ফেরত দেন।

আদালতে আজ দুদক কর্মকর্তা বাছিরের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম।

এর আগে গত রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেন এনামুল বাছিরের আইনজীবী এম এম জামিল হোসেন। ওইদিন জামিন আবেদনের বিষয়ে শুনানি হওয়ার কথা থাকলেও তা হয়নি।

ঘুষ লেনদেনের মামলায় গত ২৩ জুলাই এনামুল বাছিরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস। একই সঙ্গে জেলকোড অনুযায়ী তাকে ডিভিশন দেয়ার নির্দেশ দেন।

৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের ঘটনায় এনামুল বাছিরসহ পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে গত ১৬ জুলাই মামলা দায়ের করা হয়। ফরেনসিক পরীক্ষায় ঘুষ লেনদেন নিয়ে তাদের কথোপকথনের অডিওর সত্যতা পাওয়ার পর তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। এরপর গত ২২ জুলাই তাকে গ্রেফতার করা হয়।

গত ২৩ জুলাই এনামুল বাছির বিচারিক আদালতে এ মামলায় জামিন আবেদন করলে তা নামঞ্জুর করেন আদালত। বিচারিক আদালতের ওই আদেশের বিরুদ্ধে এবার হাইকোর্টে আবেদন করলেন এনামুল বাছির।


আরো সংবাদ

অন্য ভাষা শিখতে গিয়ে মাতৃভাষাকে অবহেলা নয় : প্রধানমন্ত্রী মেয়ের ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান কীভাবে নিয়েছেন তার বাবা? রোববার ১ হাজার কোটি টাকা দেবে গ্রামীণফোন প্রেমের ফাঁদে ফেলে তরুণীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে যুবক আটক মাতৃভাষা দিবসে ‘বাংলা ফন্ট’ চালু করল জাতিসংঘ যুব সমাজের দক্ষতা বৃদ্ধির জন্য ইউএনডিপির সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের মেয়েদের মোরগের লড়াইয়ে মোরগের ‘হাতেই’মৃত্যু হল মালিকের লাখো প্রদীপ প্রজ্জ্বলনে নড়াইলে ২১শে ফেব্রুয়ারি উদযাপন ফুলবাড়ীতে সড়ক প্রশস্তকরণের দাবিতে মানববন্ধন পাকিস্তানের নাগরিকত্ব চেয়েছেন সামি

সকল