২০ সেপ্টেম্বর ২০১৯

জাল নোট রাখার অপরাধে পাকিস্তানের নাগরিক এমরানের কারাদন্ড

জাল নোট রাখার অপরাধে পাকিস্তানের নাগরিক এমরানের কারাদন্ড - ছবি : সংগৃহীত

৮০ লাখ জাল ভারতীয় রুপি রাখার দায়ে পাকিস্তানি নাগরিক মো. এমরানকে দোষী সাব্যস্থ করে ৬ বছরের কারাদ-ে দন্ডিত করেছেন আদালত। গতকাল জনাকীর্ণ এক আদালতে ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মোঃ রবিউল আলম এ দন্ডাদেশ দেন। মো. এমরান পাকিস্তানের করাচির আব্দুল গাফফারের ছেলে। তার পাসপোর্ট নম্বর বি-জেড ১২২৫৩০৩।

রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাকে ফের কারাগারে পাঠানো হয়। আসামিকে ৬ বছর কারাদ-ের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদ- দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৫ জানুয়ারি কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে দোহা থেকে ঢাকায় আসেন এমরান। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় কাস্টমস কর্মকর্তারা তার গতিরোধ করেন। এ সময় তারা আসামির লাগেজ স্ক্যান করে ৮০ লাখ ভারতীয় রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২ লাখ ৪০ হাজার টাকা) জব্দ করেন। পরে বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করে দেখা যায় আসামির বহন করা রুপিগুলো জাল।

পরের দিন সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মোজাম্মেল হক বাদী হয়ে ঢাকার বিমানবন্দর থানায় এমরানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা তদন্ত করে কাউন্টার টেররিজম ইউনিটের এসআই ইলিয়াছ মোল্যা ২০১৬ সালের ৪ ডিসেম্বর ইমরানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। মামলাটির বিচারকালে আদালত ৮ জন সাক্ষীর মধ্যে ৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন। যুক্তিতর্ক শুনানী শেষে গতকাল উপরোক্ত মর্মে দন্ডাদেশ দেন।


আরো সংবাদ

সাংবাদিক শিমুল হত্যা মামলা চলতে বাধা নেই টেকসই উন্নয়নে প্রজনন স্বাস্থ্য নিশ্চিত করতে হবে ছাত্রলীগের পর যুবলীগ ধরেছি: প্রধানমন্ত্রী স্কুল ছাত্রকে খ্রিষ্টান ধর্মে দীক্ষিতের প্রতিবাদে আলেম-উলামাদের মানববন্ধন তিউনিসিয়ার সাবেক প্রেসিডেন্ট বেন আলীর ইন্তেকাল বিএনপির সাথে ব্রিটিশ কনজারভেটিভ পার্টির বৈঠক গ্রাহকদের কাছ থেকে ইচ্ছেমতো তথ্য সংগ্রহ করছে ব্যাংকগুলো আদালতে বোরকা পরিহিত মিন্নির ছবি তোলা ব্যক্তি কে? কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটেই হলো ছাত্রদলের নেতৃত্ব নির্বাচন উন্নয়নের নামে মানুষকে বিপথগামী করা হয়েছে : ড. মঈন খান ভূগর্ভস্থ পানির স্তর নেমে যাওয়ায় সময় এসেছে বৃষ্টির পানি ব্যবহারের

সকল