১৮ অক্টোবর ২০১৯

‘খালেদা জিয়ার মুক্তি চাই’ দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের পোস্টার

‘খালেদা জিয়ার মুক্তি চাই’ দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের পোস্টার - ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার ভবনে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা পোস্টার মারেন বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন। বৃহস্পতিবার বেলা সোয়া ১টায় সংগঠনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার ও মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজার নেতৃত্বে আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোটের বিভিন্ন স্থানে পোস্টার মারেন। সুপ্রিম কোর্টের বিভিন্ন স্থানে তারা পোস্টার মারেন এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে জানান। এতে আরো অংশ নেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সংগঠনের সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান, সুপ্রিম কোর্ট ইউনিটের মহাসচিব আইয়ুব আলী আশ্রাফী, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন খান সম্রাট, মাজেদুল ইসলাম পাটোয়ারী, মো: শাফিউর রহমান শাফি, মো: মনির হোসেন, মিনারা বেগম মিনি, আবুল খায়ের খান প্রমুখ।

এ বিষয়ে এবিএম রফিকুল হক তালুকদার রাজা বলেন, আমরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চাই। এজন্য আমরা ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ এই পোস্টার সুপ্রিম কোর্টে টানাচ্ছি। আমরা আচিরেই নিরোপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। এবং যে সমস্ত রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মামলা অবিলম্বে প্রত্যাহার চাই।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি গণতন্ত্রের মুক্তি। গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি এবং সারা দেশে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৬ অক্টোবর সরকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবে আইনজীবী মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশে দল মত নির্বিশেষে সকল আইনজীবীদের অংশ নেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। তিনি আরো বলেন, সুপ্রিম কোর্ট বার, ঢাকা বারসহ অন্যান্য বারে আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে পোস্টার টানাবেন এবং আইনজীবীদের সমাবেশ কর্মসূচিতে অংশ নেবেন।


আরো সংবাদ