১৬ নভেম্বর ২০১৯

আবরার হত্যায় আরো দুই আসামি ৫ দিনের রিমান্ডে

-

আলোচিত বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার এজাহারভুক্ত আরো দুই আসামিকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

তারা হলেন, এজাহারের ১৪ নং আসামি শামিম বিল্লাহ ও ১৮ নং আসামি মুয়াজ বিন আবু হুরাররা।

আজ রোববার বিকালে মহানগর হাকিম মামুনূর রশীদ উভয় পক্ষের শুনানি শেষে এই রিমান্ড আদেশ দেন।

শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান বলেন, আবরার হত্যা দেশের ইতিহাসে একটি আলোচিত ঘটনা। এই হত্যার সাথে কারা কারা জড়িত এবং এই হত্যার পেছনে মাস্টার হিসেবে কে বা কারা তা জানার জন্য আসামিদের জিজ্ঞাসাবাদ করা দরকার। তাই ১০ দিনের রিমান্ড চান তিনি।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবীরা জামিন প্রার্থনা করেন। পরে বিচারক আসামিদের প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রোববার ভোরে শেরে বাংলা হলের সিঁড়ি থেকে উদ্ধার করা হয় সে হলেরই ছাত্র আবরার ফাহাদের লাশ। এ ঘটনায় ছাত্রলীগ বুয়েট শাখার সাধারণ সম্পাদকসহ ১৯ জনকে আসামি করে মামলা করা হয়েছে। এদের সবাই ছাত্রলীগের পদধারী।

গত ৫ অক্টোবর দিল্লিতে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এসব চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ।

এরপরই ছাত্রলীগ নেতাকর্মীরে আক্রমণের শিকার হন তিনি।

এই হত্যার ঘটনায় এজাহারভুক্ত ১৫ জনসহ ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ

বাবরি মসজিদ রায় : 'মুসলমানরা সুবিচার পায়নি' মেসির চমকে ব্রাজিলকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত

সকল