১০ ডিসেম্বর ২০১৯

সেফুদার সম্পদ ক্রোকের নির্দেশ

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে অস্ট্রিয়া প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদার সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ক্রোক সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন এ তথ্য জানান।

গত ৩০ সেপ্টেম্বর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন একই ট্রাইব্যুনালের বিচারক।

এরআগে, ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের উপ-পরিদর্শক পার্থ প্রতিম ব্রহ্মচারী আসামি সেফাতউল্লাহ সেফুদার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫, ২৯ ও ৩১ ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামি সেফাতউল্লাহ ওরফে সেফুদা অনলাইনে একাধিকবার বিভিন্নভাবে ভিডিও আপলোড করেছেন, যা ভাইরাল হয়েছে। তিনি এসব ভিডিও’র মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অনেকের বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ, অশ্লীল ও আক্রমণাত্মক অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন।

এর মাধ্যমে তিনি মিথ্যা বা ভীতি প্রদর্শন, তথ্য-উপাত্ত প্রকাশ, মানহানিকর তথ্য প্রকাশ এবং একাধিক গোষ্ঠীর মধ্যে মতবিরোধ সৃষ্টি করেছেন। এ কারণে দেশের আইনশৃঙ্খলার অবনতি হয়েছে, যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫, ২৯ ও ৩১ ধারার অপরাধের শামিল। তাই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদালত বরাবর প্রতিবেদন পাঠানো হলো।

গত ২৩ এপ্রিল বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল ঢাকা বারের আইনজীবী আলীম আল রাজী (জীবন) মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।


আরো সংবাদ

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ‘বন্দুকযুদ্ধ’ হিসেবে প্রচার করা হচ্ছে : আসক মুখোমুখি হচ্ছে পাকিস্তান-শ্রীলঙ্কা ফতুল্লায় নারী শ্রমিককে গণধর্ষণের অভিযোগে ৬ যুবক গ্রেফতার অনলাইন ভ্যাট ব্যবস্থা ও হিসাবরক্ষণ সহজীকরণ চান ব্যবসায়ীরা ‘জয় বাংলা’কেন জাতীয় স্লোগান হবে না : হাইকোর্ট সিলেটে মা খুন ছেলে পলাতক তারেক রহমান, মির্জা ফখরুলসহ ১২ জনের বিরুদ্ধে মামলা ডেমরায় সার্বজনীন মানবধিকার দিবস উপলক্ষ্যে মানব বন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত জঙ্গিবাদ দমনে রোল মডেল বাংলাদেশ : স্বরাষ্ট্রমন্ত্রী বহিরাগতদের নিয়ে ভি‌পির পদত্যাগ চাইল মু‌ক্তিযুদ্ধ মঞ্চ মাদারীপুরে উপজেলা চেয়ারম্যান ইউএনও ওসির গাড়ি ভাঙচুর, আটক ২২ শিক্ষার্থী

সকল