২২ মার্চ ২০১৯

সিরিয়া থেকে কিছু সরঞ্জাম সরিয়ে নিয়েছে মার্কিন সামরিক বাহিনী

-

মার্কিন সামরিক বাহিনী সিরিয়া থেকে কিছু সরঞ্জাম সরিয়ে নিয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া প্রত্যাহারের নির্দেশ বলবৎ রয়েছে এমন খবরের পর এসব সরঞ্জাম সরিয়ে নেয়া হয়। বৃহস্পতিবার এক প্রতিরক্ষা কর্মকর্তা একথা জানান। খবর এএফপি’র।

ওই কর্মকর্তা এএফপি’কে বলেন, ‘সিরিয়া থেকে কিছু সামরিক সরঞ্জাম সরিয়ে নেয়ার খবর আমি নিশ্চিত করছি। তবে নিরাপত্তার কারণে এখন আমি এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে পারছি না।’

গত ১৯ ডিসেম্বর ট্রাম্প সিরিয়া থেকে আমেরিকান সব সৈন্য প্রত্যাহার করে নেয়ার আকস্মিক ঘোষণা দেন। তার এমন ঘোষণার পর মার্কিন প্রতিরক্ষা প্রধান জিম ম্যাটিস পদত্যাগ করেন।

ট্রাম্পের ঘোষণার পর থেকেই প্রশাসনিক কর্মকর্তারা সে মোতাবেক পদক্ষেপ নিচ্ছে এবং পরিকল্পনা মতো এগিয়ে যাচ্ছে।

সাম্প্রতিক দিনগুলোর সরঞ্জাম সরিয়ে নেয়ার বিষয়ে সিএনএন প্রথম প্রতিবেদন প্রকাশ করে। সিরিয়া অভিযান সংশ্লিষ্ট এক প্রশাসনিক কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন তাদের প্রতিবেদনটি তৈরী করে।


আরো সংবাদ

হলিক্রস কলেজের সংবর্ধনায় স্পিকার নারীর ক্ষমতায়নের পূর্বশর্ত নারী শিক্ষা মানববন্ধন ও সমাবেশে বক্তারা বাস্তবে সব নাগরিক সমান অধিকার ও মর্যাদা পাচ্ছেন না ফরিদগঞ্জ উপজেলা নির্বাচনের ৩ দিন আগে ওসি প্রত্যাহার সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষার্থী নিপার পাশে অমিত সরকার নিরাপদ সড়ক দিতে ব্যর্থ হয়েছে ইসলামী ঐক্যজোট বকেয়া পরিশোধ না করে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ ও সড়ক অবরোধ মুক্তিযোদ্ধা স্বীকৃতি না পেয়েই মারা গেলেন চেয়ারম্যান রফিকুল বাসিন্দাদের ভবন ত্যাগের নির্দেশ সাভারে একটি বহুতল ভবন অন্য ভবনের ওপর হেলে পড়েছে চেক ডিজঅনার মামলায় হাইপেরিয়ান বিল্ডার্স এমডি কারাগারে স্বাধীনতা দিবসের কর্মসূচি খুলনা বিএনপির গ্যাসের দাম বাড়ালে রাজপথে আন্দোলন শাবিতে বিশ্ব ডাউন সিনড্রোম দিবস পালিত

সকল