১৯ আগস্ট ২০১৯

ভিডিও ফুটেজ প্রকাশ : ড্রোন ধ্বংসের ব্যাপারে ট্রাম্পের দাবি মিথ্যা

ইসলামি প্রজাতন্ত্র ইরানের ড্রোন ধ্বংসের মার্কিন দাবি যে মিথ্যা ও ভিত্তিহীন তা প্রমাণে গুরুত্বপূর্ণ ভিডিও ফুটেজ প্রকাশ করেছে আইআরজিসি। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি'র জনসংযোগ বিভাগ ভিডিও ফুটেজ প্রকাশের পর বলেছে, আমেরিকা যে মিথ্যা বলছে তা সবার সামনে তুলে ধরতেই এই ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়েছে।

আইআরজিসি বলেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানি ড্রোন ধ্বংসের যে দাবি করেছেন তা ডাহা মিথ্যাচার। ট্রাম্প যে ড্রোনটি ধ্বংসের দাবি করেছেন সেটি মার্কিন রণতরী ইউএসএস বক্সারের ছবি ও ভিডিও করার পর নিরাপদে ফিরে এসেছে।

আইআরজিসি জানিয়েছে, হরমুজ প্রণালীতে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস বক্সারের প্রবেশের সময় থেকে পরবর্তী তিন ঘণ্টা ধরে সেটাকে পর্যবেক্ষণ করেছে ইরানি ড্রোন।

প্রকাশিত ভিডিও ফুটেজে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস বক্সারের হরমুজ প্রণালীতে প্রবেশের সময় এবং এর আগে ও পরের দৃশ্য রয়েছে। ইরানি ড্রোনের তোলা ফুটেজে দেখা যাচ্ছে ট্রাম্প ড্রোনটি ধ্বংসের দাবি করার পরও সেটি মার্কিন যুদ্ধজাহাজের ছবি তুলে তা কেন্দ্রে প্রেরণ করেছে এবং মিশন শেষ করে ড্রোনটি ঘাঁটিতে ফিরেছে।

ট্রাম্প হরমুজ প্রণালীতে একটি ইরানি ড্রোন ধ্বংসের দাবি করলেও ইরান বলেছে, তাদের কোনো ড্রোন ধ্বংস হয়নি। মার্কিন বাহিনী নিজেদেরই কোনো ড্রোন ধ্বংস করে থাকতে পারে বলে ইরান আশঙ্কা প্রকাশ করেছে। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ