১৭ ফেব্রুয়ারি ২০২০

লিবিয়া উপকূলে নৌকাডুবি : শতাধিক মৃত্যুর আশঙ্কা

লিবিয়া উপকূলে নতুন করে নৌকাডুবির ঘটনায় শতাধিক অভিবাসীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। গতকাল (মঙ্গলবার) আন্তর্জাতিক দাতব্য সংস্থা মেডিসিন সানস ফ্রন্টিয়ার্স বা এমএসএফ সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, “সঙ্গত সব কারণেই আমরা আশঙ্কা করছি যে, শতাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। কিন্তু নিশ্চিতভাবে কেউ কোনো দিন তা জানতে পারবে না।”

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ ব্যাপারে মন্তব্যের জন্য তাৎক্ষণিকভাবে লিবিয়ার কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, তাদের পাওয়া যায়নি। ঝুঁকিপূর্ণ সমুদ্রপথে অবৈধভাবে ইউরোপে পাড়ি জমাতে অভিবাসী ও শরণার্থীদের কাছে লিবিয়া একটি গুরুত্বপূর্ণ ট্রানজিট রুট।

গত মাসেও দেশটির রাজধানী ত্রিপোলির পূর্বে কোমাস উপকূলে প্রায় ২৫০ অভিবাসী নিয়ে একটি নৌকা ডুবে যায়। যাত্রীদের মধ্যে বেশিরভাগই ইরিত্রিয়া ও সাব-সাহারা অঞ্চলের নাগরিক ছিল। 

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ

করোনোর সংক্রমণ রোধে নোট বাতিল চীনে খালেদা জিয়ার জামিন চেয়ে নতুন আবেদন করা হচ্ছে চিরকুট ঘিরে তদন্ত ইউএনওর মাধ্যমে রাজাকারের তথ্য সংগ্রহ করা হবে : সংসদে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী শ্লীলতাহানি মামলায় সাক্ষ্য দিতে না আসায় ৩ সাক্ষীকে দণ্ড টিএসসিতে নাগরিক পরিষদের মানববন্ধন পুলিশি বাধায় পণ্ড মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদের প্রতিযোগিতা জাতীয় দিবসে ইংরেজির পাশাপাশি বাংলা তারিখ ব্যবহারে হাইকোর্টের রুল খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে আইনি প্রক্রিয়া মেনে চলতে হবে : আইনমন্ত্রী সাংবাদিক হেনস্তাকারী সেই ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার কাউন্সিলর রতনকে দুদকে জিজ্ঞাসাবাদ

সকল