১৫ সেপ্টেম্বর ২০১৯

লিবিয়া উপকূলে নৌকাডুবি : শতাধিক মৃত্যুর আশঙ্কা

লিবিয়া উপকূলে নতুন করে নৌকাডুবির ঘটনায় শতাধিক অভিবাসীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। গতকাল (মঙ্গলবার) আন্তর্জাতিক দাতব্য সংস্থা মেডিসিন সানস ফ্রন্টিয়ার্স বা এমএসএফ সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, “সঙ্গত সব কারণেই আমরা আশঙ্কা করছি যে, শতাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। কিন্তু নিশ্চিতভাবে কেউ কোনো দিন তা জানতে পারবে না।”

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ ব্যাপারে মন্তব্যের জন্য তাৎক্ষণিকভাবে লিবিয়ার কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, তাদের পাওয়া যায়নি। ঝুঁকিপূর্ণ সমুদ্রপথে অবৈধভাবে ইউরোপে পাড়ি জমাতে অভিবাসী ও শরণার্থীদের কাছে লিবিয়া একটি গুরুত্বপূর্ণ ট্রানজিট রুট।

গত মাসেও দেশটির রাজধানী ত্রিপোলির পূর্বে কোমাস উপকূলে প্রায় ২৫০ অভিবাসী নিয়ে একটি নৌকা ডুবে যায়। যাত্রীদের মধ্যে বেশিরভাগই ইরিত্রিয়া ও সাব-সাহারা অঞ্চলের নাগরিক ছিল। 

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ

ছাত্রলীগের চাঁদাবাজীর খবর টক অব দ্য কান্ট্রি : রিজভী কাশ্মির ইস্যুতে ভারতের সাথে পারমাণবিক যুদ্ধের ঝুঁকি রয়েছে : ইমরান খান মাসিক বেতনের ভিত্তিতে চালক নিয়োগ দিতে নির্দেশ হাইকোর্টের খালেদা জিয়ার মুক্তি দাবিতে পোস্টার লাগালেন রিজভী মেসির ছোঁয়ায় দ্যুতি ছড়াচ্ছেন সেই আনসো থানায় সেবা নিতে যাওয়া কেউ যেন হয়রানির শিকার না হয় : নতুন ডিএমপি কমিশনার আজ আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশের চলমান দুর্নীতির মহড়া ভোটবিহীন নির্বাচনের ফসল : চরমোনাই পীর শহর ফরিদপুরে নিষিদ্ধ হচ্ছে ইঞ্জিনের রিকশা চলাচল রাব্বানীর বিরুদ্ধে এবার জবি ছাত্রলীগ নেতার অভিযোগ সিদ্ধিরগঞ্জে আন্তঃজেলা ডাকাতচক্রের ৮ সদস্য গ্রেফতার

সকল