১৭ ফেব্রুয়ারি ২০২০

গাজায় হামাসের ঘাঁটিতে ইসরাইলের বিমান হামলা

-

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। বৃহস্পতিবার ইসরাইলের সামরিক বাহিনী একথা জানায়। খবর এএফপি’র।

ইসরাইলি বাহিনী আরো জানায়, হামাস বুধবার রাতে ইসরাইলে রকেট হামলা চালিয়েছে। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে গাজা থেকে এনিয়ে ছয়বার হামলা চালানো হলো। তারা আরো জানায়, তবে এসব হামলায় কেউ হতাহত বা কোনো ক্ষতি হয়নি।

সামরিক বাহিনী জানায়, জবাবে তারা গাজা উপত্যকার উত্তররাঞ্চলে হামাসের একটি নৌ ঘাঁটিতে অনেক সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে।

এদিকে ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র এএফপি’কে বলেছে, গাজা সিটির পশ্চিমের একটি নৌঘাঁটি লক্ষ্য করে ইসরাইল কয়েক দফা বিমান হামলা চালিয়েছে।

সূত্র আরো জানায়, ইসরাইল গাজার মধ্যাঞ্চলের তিন স্থান লক্ষ্য করেও বিমান হামলা চালিয়েছে। তারা দক্ষিণের খান ইউনুসেও হামলা চালিয়েছে।

তিনি জানান, এসব হামলায় কেউ হতাহত হয়নি।

রোববার গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ইসরাইলি সৈন্যের হামলায় ফিলিস্তিনের তিন নাগরিক নিহত হয়েছে।

সামরিক বাহিনী জানায়, গত বৃহস্পতিবার ওই সীমান্তে ইসরাইলি সৈন্যের গুলিতে এক ফিলিস্তিনি নিহত হয়।

তারা আরো জানায়, এর আগের দিন ইসরাইলি সৈন্যের হাতে সশস্ত্র চার ফিলিস্তিনি নিহত হয়। এদের একজন সীমান্ত অতিক্রম করে সৈন্যদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে তাকে লক্ষ্য করে গুলি করা হয়।


আরো সংবাদ

চিরকুট ঘিরে তদন্ত ইউএনওর মাধ্যমে রাজাকারের তথ্য সংগ্রহ করা হবে : সংসদে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী শ্লীলতাহানি মামলায় সাক্ষ্য দিতে না আসায় ৩ সাক্ষীকে দণ্ড টিএসসিতে নাগরিক পরিষদের মানববন্ধন পুলিশি বাধায় পণ্ড মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদের প্রতিযোগিতা জাতীয় দিবসে ইংরেজির পাশাপাশি বাংলা তারিখ ব্যবহারে হাইকোর্টের রুল খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে আইনি প্রক্রিয়া মেনে চলতে হবে : আইনমন্ত্রী সাংবাদিক হেনস্তাকারী সেই ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার কাউন্সিলর রতনকে দুদকে জিজ্ঞাসাবাদ হুইপের মামলায় পুলিশ কর্মকর্তার জামিন নারী ক্ষমতায়নে সৌদি আরবের প্রশংসা করলেন ইভানকা ট্রাম্প

সকল