১৫ সেপ্টেম্বর ২০১৯

গাজায় হামাসের ঘাঁটিতে ইসরাইলের বিমান হামলা

-

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। বৃহস্পতিবার ইসরাইলের সামরিক বাহিনী একথা জানায়। খবর এএফপি’র।

ইসরাইলি বাহিনী আরো জানায়, হামাস বুধবার রাতে ইসরাইলে রকেট হামলা চালিয়েছে। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে গাজা থেকে এনিয়ে ছয়বার হামলা চালানো হলো। তারা আরো জানায়, তবে এসব হামলায় কেউ হতাহত বা কোনো ক্ষতি হয়নি।

সামরিক বাহিনী জানায়, জবাবে তারা গাজা উপত্যকার উত্তররাঞ্চলে হামাসের একটি নৌ ঘাঁটিতে অনেক সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে।

এদিকে ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র এএফপি’কে বলেছে, গাজা সিটির পশ্চিমের একটি নৌঘাঁটি লক্ষ্য করে ইসরাইল কয়েক দফা বিমান হামলা চালিয়েছে।

সূত্র আরো জানায়, ইসরাইল গাজার মধ্যাঞ্চলের তিন স্থান লক্ষ্য করেও বিমান হামলা চালিয়েছে। তারা দক্ষিণের খান ইউনুসেও হামলা চালিয়েছে।

তিনি জানান, এসব হামলায় কেউ হতাহত হয়নি।

রোববার গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ইসরাইলি সৈন্যের হামলায় ফিলিস্তিনের তিন নাগরিক নিহত হয়েছে।

সামরিক বাহিনী জানায়, গত বৃহস্পতিবার ওই সীমান্তে ইসরাইলি সৈন্যের গুলিতে এক ফিলিস্তিনি নিহত হয়।

তারা আরো জানায়, এর আগের দিন ইসরাইলি সৈন্যের হাতে সশস্ত্র চার ফিলিস্তিনি নিহত হয়। এদের একজন সীমান্ত অতিক্রম করে সৈন্যদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে তাকে লক্ষ্য করে গুলি করা হয়।


আরো সংবাদ

খালেদা জিয়ার মুক্তি দাবিতে পোস্টার লাগালেন রিজভী মেসির ছোঁয়ায় দ্যুতি ছড়াচ্ছেন সেই আনসো থানায় সেবা নিতে যাওয়া কেউ যেন হয়রানির শিকার না হয় : নতুন ডিএমপি কমিশনার আজ আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশের চলমান দুর্নীতির মহড়া ভোটবিহীন নির্বাচনের ফসল : চরমোনাই পীর শহর ফরিদপুরে নিষিদ্ধ হচ্ছে ইঞ্জিনের রিকশা চলাচল রাব্বানীর বিরুদ্ধে এবার জবি ছাত্রলীগ নেতার অভিযোগ সিদ্ধিরগঞ্জে আন্তঃজেলা ডাকাতচক্রের ৮ সদস্য গ্রেফতার কাশ্মিরের মুসলমানদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল সাভারে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা গুপ্তচর কবুতর, কাক আর ডলফিনের কথা শুনেছেন?

সকল