১৭ ফেব্রুয়ারি ২০২০

লেবাননের ইসরাইলের ড্রোন হামলা

হামলার পর ঘটনাস্থলে এক লেবানীজ সৈন্য। পেছনে দেশটির সামিরক গোয়েন্দা সংস্থার ফরেনসিক বিভাগের সদস্যরা হামলার আলামত সংগ্রহ করছে - ছবি : সংগৃহীত

লেবাননের সেনাবাহিনী বলেছে, বৈরুতের দক্ষিণাঞ্চলে রোববার হিজবুল্লাহর শক্ত ঘাঁটিতে হামলা চালানো ড্রোন দু’টি ইসরাইলের। হিজবুল্লাহ বলছে, একটি ড্রোনের হামলায় তাদের মিডিয়া সেন্টার ক্ষতিগ্রস্ত হয়েছে।

সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলের দুটি ড্রোন লেবাননের আকাশসীমা লংঘন করে এবং বৈরুতের দক্ষিণাঞ্চলে হামলা চালায়।
প্রতিবেশী সিরিয়ায় বিমান হামলা চালানোর কয়েকঘন্টার মধ্যে ইসলাইল লেবাননে এ হামলা চালায়।

লেবাননের সামরিক পুলিশ এ হামলার বিষয়ে তদন্ত শুরু করেছে।

এর আগে হিজবুল্লাহর মুখপাত্র মোহাম্মদ আফিফ বলেন, দুটি ড্রোনের একটি বিস্ফোরক ভর্তি ছিল। এর ফলে এ বিস্ফোরণে মিডিয়া সেন্টারের ব্যাপক ক্ষতি হয়েছে।

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি এই ঘটনাকে লেবাননের স্বার্বভৌমত্বের ওপর সরাসরি আঘাত হিসেবে আখ্যায়িত করেছেন। এই আক্রমণকে আগ্রাসন হিসেবে উল্লেখে করে, এর ফলে আঞ্চলিক শান্তি বিনষ্ট হবে বলেও তিনি বলেন।


আরো সংবাদ

করোনা ভাইরাস সনাক্তে পরীক্ষাই ত্রুটিপূর্ণ? করোনোর সংক্রমণ রোধে নোট বাতিল চীনে খালেদা জিয়ার জামিন চেয়ে নতুন আবেদন করা হচ্ছে চিরকুট ঘিরে তদন্ত ইউএনওর মাধ্যমে রাজাকারের তথ্য সংগ্রহ করা হবে : সংসদে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী শ্লীলতাহানি মামলায় সাক্ষ্য দিতে না আসায় ৩ সাক্ষীকে দণ্ড টিএসসিতে নাগরিক পরিষদের মানববন্ধন পুলিশি বাধায় পণ্ড মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদের প্রতিযোগিতা জাতীয় দিবসে ইংরেজির পাশাপাশি বাংলা তারিখ ব্যবহারে হাইকোর্টের রুল খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে আইনি প্রক্রিয়া মেনে চলতে হবে : আইনমন্ত্রী সাংবাদিক হেনস্তাকারী সেই ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার

সকল